মঙ্গল. মার্চ ২, ২০২১

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

হিন্দু পণ্ডিতের মরদেহ কাঁধে ১০ কি.মি. পাড়ি দিলেন মুসলিমরা

১ মিনিট পাঠের সময়

প্রচণ্ড তুষারপাত। রাস্তা ঢেকে রয়েছে বরফের চাদরে। কয়েক ফুট সামনের রাস্তাও পরিষ্কারভাবে দেখা যাচ্ছে না। ভয়াবহ এমন দুর্যোগের মধ্যেই সম্প্রীতির নজির গড়েছেন কাশ্মীরের মুসলিমরা। ভাস্কর নাথ নামে এক হিন্দু পণ্ডিতের মরদেহ কাঁধে করে ১০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে বাড়িতে পৌঁছে দেন তারা। পরে সৎকারেও তারা সাহায্য করেন।

শনিবার (২৩ জানুয়ারি) কাশ্মীরের সোপিয়ান জেলায় এ ঘটনা ঘটে। বিষয়টি সামনে আসার পর ওই মুসলিম ব্যক্তিদের প্রশংসা করেছেন অনেকেই।

জানা গেছে, শনিবার সকালে ভাস্কর নাথ শ্রীনগরের এসকেআইএমএস হাসপাতালে মারা যান। অ্যাম্বুলেন্সে করে তার মরদেহ বাড়িতে পাঠানো হয়। তবে শ্রীনগর থেকে নিয়ে আসা অ্যাম্বুল্যান্সটি পারগোচি এলাকায় গিয়ে আটকে পড়ে। যেখান থেকে মৃত ভাস্কর নাথের বাড়ি আরও ১০ কিলোমিটার দূরে।

অ্যাম্বুলেন্সচালক ভাস্কর নাথের বাড়িতে ফোন করে বিষয়টি অবগত করেন। বিষয়টি জানার পর ভাস্করের মুসলিম প্রতিবেশিরাই সাহায্যের জন্য এগিয়ে আসেন। তুষারপাতের মধ্যেই পুরো রাস্তা কাঁধে করে মৃতদেহটি বয়ে নিয়ে গ্রামে ফেরেন তারা। এরপর শেষকৃত্য সম্পন্নও করেন।

প্রতিবেশিদের এমন সহযোগিতায় মুগ্ধ ভাস্কর নাথের পরিবার। তারা জানিয়েছেন, তাদের মুসলিম প্রতিবেশিরা বরাবরই পাশে থাকেন। দুই ধর্মের মানুষই সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে দীর্ঘদিন ওই গ্রামে বসবাস করছেন।