সোম. মার্চ ৮, ২০২১

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

ইন্দোনেশিয়ায় ৫৯ আরোহী নিয়ে বিমান নিখোঁজ

১ মিনিট পাঠের সময়

ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা থেকে বোয়িংয়ের একটি উড়োজাহাজ উড্ডয়নের কিছুক্ষণ পর সংযোগ হারিয়ে ফেলে বলে জানা গেছেজার্মান সংবাদমাধ্যম ডয়েচে ভেলের এক প্রতিবেদনে আজ শনিবার বিকেলে এ তথ্য জানানো হয়েছে।ইন্দোনেশিয়ার সংবাদমাধ্যম রিপাবলিকার বরাত দিয়ে ওই প্রতিবেদনে বলা হয়েছে, ওই ফ্লাইটে ছয় শিশুসহ ৫৯ আরোহী ছিলেন। বিমানটি জাকার্তার সেকারনো-হাট্টা বিমানবন্দর থেকে ছেড়ে গিয়েছিল। এটি পশ্চিম কালিমানতান প্রদেশের রাজধানী পন্টিয়ানাকের দিকে যাচ্ছিল।স্থানীয় সংবাদমাধ্যম সিন্দোনিউজের বরাত দিয়ে ডয়েচে ভেলে আরো জানিয়েছে, এর আগে দুটি ভয়াবহ দুর্ঘটনার শিকার হওয়া বোয়িং ৭৩৭ ম্যাক্স সিরিজের উড়োজাহাজ ছিল না এটি। নিখোঁজ উড়োজাহাজটি ২৭ বছরের পুরোনো বোয়িং ৭৩৭-৫০০ সিরিজের।ইন্দোনেশিয়ার পরিবহণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, উড়োজাহাজটির অনুসন্ধান ও উদ্ধারে তৎপরতা চলছে।

স্থানীয় বিমান সংস্থা শ্রীবিজয়া এয়ার বিমানটির মালিক। সংস্থাটি জানিয়েছে, তারা নিখোঁজ বিমানের ব্যাপারে সব ধরনের তথ্য সংগ্রহ করছে।সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, উড়োজাহাজটি যেখান থেকে নিখোঁজ হয়, তার কাছাকাছি একটি দ্বীপের বাসিন্দারা জানিয়েছেন, তাঁরা কিছু বস্তুর সন্ধান পেয়েছেন। তাঁদের ধারণা, সেগুলো নিখোঁজ হওয়া বিমানের।

এর আগে ২০১৮ সালের অক্টোবরে ইন্দোনেশিয়ার লায়ন এয়ারের একটি বিমান সমুদ্রে বিধ্বস্ত হয়ে ১৮৯ যাত্রী নিহত হয়।আন্তর্জাতিক ফ্লাইট ট্র্যাকার ওয়েবসাইট ফ্লাইটরাডার২৪ জানিয়েছে, উড়োজাহাজটি উড্ডয়নের এক মিনিটেরও কম সময়ের মধ্যে নিয়ন্ত্রণ কক্ষের সংযোগ হারায়।