রবি. মে ১৬, ২০২১

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

মাশরাফিকে ছাড়াই ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দল ঘোষণা

১ মিনিট পাঠের সময়

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডের জন্য ২৪ সদস্যের এবং টেস্টের জন্য ২০ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন শরিফুল ইস’লাম এবং পারভেজ হোসেন ইমন। দলে জায়গা হয়নি মাশরাফি বিন মুর্তজার।

বিসিবি প্রেসিডেন্টস কাপ এবং বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে দুর্দান্ত বোলিং করেছেন শরিফুল আর ব্যাট হাতে নজর কেড়েছেন ইমন। তাতেই জাতীয় দলের নির্বাচকদের নজর কেড়েছেন তারা। তাদের সঙ্গে প্রাথমিক ওয়ানডে দলে জায়গা পেয়েছেন স্পিন বোলিং অলরাউন্ডার শেখ মেহেদী হাসান।

এদিকে, ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিষেধাজ্ঞার কারণে সর্বশেষ জিম্বাবুয়ে সিরিজের দলে ছিলেন না টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। নিষেধাজ্ঞা কাটিয়ে তিনি এখন মুক্ত। তাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ দলে আছেন তিনিও।

এই সিরিজ দিয়েই ওয়ানডে অধিনায়ক হিসেবে আনুষ্ঠানিক দায়িত্ব নিতে চলেছেন তামিম ইকবাল। আঙুলের ইন’জুরি পুরোপুরি সেরে না উঠলেও প্রাথমিক টেস্ট দলে রাখা হয়েছে বাংলাদেশের সাদা পোশাকের অধিনায়ক মুমিনুল হককে। সিরিজ শুরুর আগেই তিনি সুস্থ হয়ে ফিরবেন বলে আশাবাদী বিসিবি।

টেস্ট দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন তরুণ পেসার হাসান মাহমুদ। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ দিয়ে অধিনায়কত্ব ছেড়েছেন মাশরাফি বিন মুর্তজা। তারুণ্য নির্ভর এই দলে অ’ভিজ্ঞ এই পেসারকে রাখেনি বিসিবি। ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজ শুরুর আগে এই স্কোয়াডের সদস্য সংখ্যা কমিয়ে আনার কথা রয়েছে।

ওয়ানডে স্কোয়াড: তামিম ইকবাল, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্ম’দ মিঠুন, লিটন দাশ, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, সৌম্য সরকার, ইয়াসির আলি রাব্বি, তাসকিন আহমেদ, নাইম শেখ, আল আমিন হোসেন, শরিফুল ইস’লাম, হাসান মাহমুদ, মো: সাইফউদ্দিন, মু’স্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইস’লাম, পারভেজ হোসেন ইমন, নাসুম আহমেদ, শেখ মেহেদি হাসান, রুবেল হোসেন।

টেস্ট স্কোয়াড: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্ম’দ মিঠুন, লিটন দাস, ইয়াসির আলী রাব্বি, মোহাম্ম’দ সাইফ হাসান, আবু জায়েদ রাহী, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ, হাসান মাহমুদ, মু’স্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইস’লাম, কাজী নুরুল হাসান সোহান, সাদমান ইস’লাম, নাঈম হাসান এবং এবাদত হোসেন।