রবি. মে ১৬, ২০২১

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

বরিশাল বিসিক শিল্প মালিক সমিতির উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস ২০২০ উদযাপিত

১ মিনিট পাঠের সময়

বিসিক শিল্প মালিক সমিতি কর্তৃক মহান বিজয় দিবস ২০২০ উপলক্ষে ১৬ ডিসেম্বর ২০২০ যথাযথ মর্যাদার সহিত কোভিড-১৯ এর কারনে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে উদযাপন করা হয়।

বিসিক শিল্প মালিক সমিতির নিজস্ব ভবনে বিকাল ১৫০০ ঘটিকায় বিজয় দিবস উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন, আলোচনা সভা ও বিজয় র‌্যালির আয়োজন করা হয়। অনুষ্ঠানে বরিশাল আধুনিক বিসিক শিল্প নগরীর উন্নয়নে রূপকার, বিসিক মালিক সমিতির সভাপতি জনাব মিজানুর রহমান এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন বরিশাল বিসিকের উপ-মহাব্যবস্থাপক মো. জালিস মাহমুদসহ বিসিক শিল্প প্রতিষ্ঠানের মালিকবৃন্দ।

অনুষ্ঠানে মাননীয় জেলা প্রশাসক বলেন, বক্তব্যের শুরুতেই স্মরণ করি ত্রিশ লক্ষ শহীদ ও দুই লক্ষ মা বোনদের যাদের রক্তের বিনিময়ে আমরা অর্জন করেছি স্বাধীন বাংলাদেশ।স্মরণ করি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের যারা ১৯৭৫ সালের ১৫ আগস্ট শহীদ হয়েছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে বাংলাদেশ স্বাধীন হয়েছে আর তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে দুর্বার গতিতে। এগিয়ে যাচ্ছে বাংলাদেশের যোগাযোগ ব্যবস্থা অর্থনৈতিক সমৃদ্ধি। জননেত্রী শেখ হাসিনার হাত ধরে ১৯৪১ সালে আমরা উন্নত দেশে পরিণত হব।

৪৯ তম বিজয় দিবসে বিসিক মালিক সমিতির সভাপতি জনাব মিজানুর রহমান বলেন, মহান বিজয় দিবস বাঙ্গালী জাতীর সর্ব শ্রেষ্ঠ দিন। বহু সংগ্রাম, তাজা রক্ত, অনেক তাজা প্রাণ, মা-বোনদের সম্ভ্রমহানী এবং সঠিক নেতৃত্বের মাধ্যমে বাঙ্গালী জাতি লাভ করে তাদের প্রিয় স্বাধীনতা।

মুজিব বর্ষে আমাদের অঙ্গীকার ছিল সব জাতীয় দিবস গুলো আমরা জাঁকজমক ভাবে পালন করবো। কিন্তু কোভিড নাইনটিন এর জন্য তা হয়ে ওঠে নি। জননেত্রী শেখ হাসিনা যেভাবে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, শিল্পকে ত্বরান্বিত করছেন, খুব শীঘ্রই আমরা উন্নত দেশের কাতারে নাম লেখাবো।

আপনারা জানেন যখন পদ্মা সেতু তৈরি হতে যাচ্ছিল তখন বিভিন্ন মহল বিভিন্নভাবে উস্কানি দিয়েছিল। বিশ্ব ব্যাংক টাকা দেয়নি। তখন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বলেছিলেন আমরা আমাদের নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু তৈরি করে দেখাবো। আজ পদ্মা সেতু সম্পূর্ণ দৃশ্যমান।

তিনি আরো বলেন বিজয়ের ৪৯তম বার্ষিকীর সময় বাংলাদেশে বৈদেশিক মুদ্রার রিজার্ভ নতুন উচ্চতায় উঠেছে। বাংলাদেশ ব্যাংকের বর্তমান রিজার্ভ ৪২.৯ মিলিয়ন ডলার যা অতীতের যেকোনো সময়ের চেয়ে বেশি।

আলোচনা সভা শেষে একটি বর্ণাঢ্য বিজয় মিছিল বের হয়। মিছিলটি পুরো বিসিক শিল্প নগরী প্রদক্ষিণ করে বিসিক মালিক সমিতির ভবনে এসে শেষ হয়।Top of Form

এছাড়া বিজয় দিবস উপলক্ষে বিসিক এলাকায় শিল্প মালিকগন নিজ নিজ প্রতিষ্ঠানে আলোকসজ্জা করেন, প্রতিটি প্রতিষ্ঠানে দেশাত্মবোধক গান বাজানো হয়, শিল্প নগরী এলাকায় বিজয় দিবসের ব্যানার ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়।