বুধ. জানু ২০, ২০২১

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

আধা ঘণ্টায় লেনদেন ছাড়াল দেড়শ কোটি টাকা

১ মিনিট পাঠের সময়

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার লেনদেনের শুরুতে শেয়ার বাজারে ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা দিয়েছে। সেই সঙ্গে লেনদেনে বেশ ভালো গতি দেখা যাচ্ছে। আধা ঘণ্টার লেনদেনেই প্রধান শেয়ার বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দেড়’শ কোটি টাকার ওপরে লেনদেন হয়েছে।

লেনদেনে ভালো গতি দেখা দেয়ার পাশাপাশি ঢাকা স্টক এক্সচেঞ্জ এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে।

এদিন লেনদেনের শুরুতে ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেনে অংশ নেয়া প্রায় সবকটি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বাড়ে। এতে ৫ মিনিটের লেনদেনে ডিএসইর প্রধান মূল্য সূচক ১৪ পয়েন্ট বেড়ে যায়।

সময়ের সঙ্গে দাম বাড়ার তালিকা ভারি হয়। এতে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতাও বাড়ে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত সকাল ১০টা ৪৫ মিনিটে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩০ পয়েন্ট বেড়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই শরিয়াহ্ ৫ পয়েন্ট বেড়েছে। আর ডিএসই-৩০ সূচক বেড়েছে ১৩ পয়েন্ট।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ১৭৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ৫২টির। আর ৯৭টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ১৯৮ কোটি ৮১ লাখ টাকা।

অপর শেয়ার বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫২ পয়েন্ট বেড়েছে। লেনদেন হয়েছে ৬ কোটি ২৬ লাখ টাকা। লেনদেন অংশ নেওয়া ১০৯ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৬২টির, কমেছে ২০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির।