শুক্র. জানু ১৫, ২০২১

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

আত্মবিশ্বাসী ফরচুন বরিশাল এর সামনে গাজী গ্রুপ চট্টগ্রাম

১ মিনিট পাঠের সময়

আজ সোমবার মিরপুরে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের সপ্তম ম্যাচে মুখোমুখি হচ্ছে  ফরচুন বরিশাল  ও গাজী গ্রুপ চট্টগ্রাম। । খেলা শুরু হবে দুপুর দেড়টায়।

প্রথম ম্যাচে শেষ ওভারে ম্যাচ হারতে হয়েছিল ফরচুন বরিশালকে। আর  দ্বিতীয় ম্যাচে শক্তিশালী মিনিস্টার গ্রুপ রাজশাহীকে হারিয়ে জয় পেয়েছে তারা।

নিজেদের দুই ম্যাচেই প্রতিপক্ষকে রীতিমত উড়িয়ে দিয়েছে গাজী গ্রুপ চট্টগ্রাম। দুটি ম্যাচেই জয় এসেছে নয় উইকেটে, প্রতিপক্ষকে একশর নীচে গুটিয়ে দেয়ার পর।

সোমবার মিরপুরে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের সপ্তম ম্যাচে মুখোমুখি হবে এই দুই দল। খেলা শুরু হচ্ছে দুপুর দেড়টায়।

খেলার আগের দিন একটি সুসংবাদ ও একটি দুঃসংবাদ পেয়েছে চট্টগ্রাম। করোনা মুক্ত হয়ে দলের সাথে যোগ দিয়েছেন তরুণ ব্যাটসম্যান মাহমুদুল হাসান জয়। কিন্তু আঙুলের চোটে ছিটকে গেছেন বাঁহাতি ব্যাটসম্যান মুমিনুল হক।

শনিবার জেমকন খুলনার সাথে ম্যাচে ডান হাতের বৃদ্ধাঙ্গুলিতে চোট পান মুমিনুল। পরে এক্স-রে করানো হলে ধরা পড়ে চির। এই ইনজুরির কারণে এই টুর্নামেন্টেই আর অংশ নিতে পারছেনন না বাংলাদেশের টেস্ট অধিনায়ক। বাইরে থাকতে হবে প্রায় মাসখানেক।

বাধ্য হয়েই তাই দলে পরিবর্তন আনতে হচ্ছে চট্টগ্রামকে। করোনা মুক্ত হয়ে ফিরে আসলেও জয় এখনও পুরোপুরি ফিট নন। সুতরাং মুমিনুলের জায়গায় দলে আসতে পারেন স্পিনার রকিবুল হাসান।

তাদের প্রতিপক্ষ বরিশাল আপাতত নির্ভার। জয়ের পাশাপাশি অধিনায়ক তামিম ইকবালের ব্যাটে রান এসেছে দ্বিতীয় ম্যাচে। বল হাতেও দারুণ করেছেন কামরুল ইসলাম রাব্বি, তাসকিন আহমেদ, মেহেদি হাসান মিরাজরা।

সব মিলিয়ে অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নামার সম্ভাবনা বেশি তামিমদের।

পরিবর্তন আসতে পারে ব্যাটিং অর্ডারে। আগের দুই ম্যাচেই ইনিংস সূচনা করা মিরাজ রান পাননি কোনো ম্যাচেই। তার জায়গায় তামিমের সঙ্গী হতে পারেন পারভেজ হোসেন ইমন। তবে দিনের আলোয় খেলা বলে একজন পেসারের বদলে তারা দলে নিতে পারে একজন স্পিনারকে।

সম্ভাব্য একাদশ:

ফরচুন বরিশাল: তামিম ইকবাল (অধিনায়ক), পারভেজ হোসেন ইমন, আফিফ হোসেন, তৌহিদ হৃদয়, ইরফান শুক্কুর, মাহিদুল ইসলাম অঙ্কন, মেহেদি হাসান মিরাজ, আমিনুল ইসলাম বিপ্লব/আবু জায়েদ রাহী, সুমন খান, কামরুল ইসলাম রাব্বি, তাসকিন আহমেদ

গাজী গ্রুপ চট্টগ্রাম: লিটন দাস, সৌম্য সরকার, শামসুর রহমান, মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন, নাহিদুল ইসলাম, জিয়াউর রহমান, তাইজুল ইসলাম, রকিবুল হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম