বুধ. জানু ২০, ২০২১

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

সরকার অর্থনৈতিকভাবে স্বাবলম্বী: পানি সম্পদ প্রতিমন্ত্রী

১ মিনিট পাঠের সময়

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান সরকার অর্থনৈতিকভাবে অনেক সাবলম্বী। তাই সরকার যেকোন ধরণের প্রকল্প বাস্তবায়ন করতে পারছেন বলে মন্তব্য করেছেন

আজ বৃহস্পতিবার (২৬ নভেম্বর) দুপুরে টাঙ্গাইলের কালিহাতীতে উপজেলার যমুনা নদী ভাঙ্গণ এলাকা পরিদর্শন শেষে বঙ্গবন্ধু সেতু পূর্বপাড়ের গরিলাবাড়ী পাথর ঘাটে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রকল্পগুলো পেতে ধৈর্য ধরতে হবে। সরকারের কাজ করার ক্ষমতা আছে। ক্ষমতা আছে বলেই আমরা বড় বড় প্রকল্প নিতে পারতেছি।

বিগত বিএনপি জামায়াত জোট সরকারের সমালোচানা করে বলেন, তাদের আমলে কোন কাজ হয়নি। বাংলাদেশের সকল উন্নয়নমূলক কাজ যা হয়েছে শেখ হাসিনা সরকারের আমলেই হয়েছে। এজন্যই আমাদের সাহস আছে আপনাদের দাবি পূরণের। আমাদের সরকারের সে অর্থনৈতিক ক্ষমতা আছে।

এদিকে, স্থানীয় চরাঞ্চলবাসী ত্রাণ চাই না বাঁধ চাই বলে শ্লোগান দিতে থাকলে তিনি তাদের উদ্দেশ্য বলেন, একেকটি নদীর আলাদা চারিত্রিক বৈশিষ্ট্য। নদীর এই পরিবর্তনগুলো অনুধাবন করতে আমাদের সময় লাগে। সেজন্য কারিগরি দায়িত্বে যারা আছেন তাদের সহায়তা নিতে হয়। তড়িঘড়ি করতে গেলে দেখবেন কাজ হয় নিম্ন মানের হতে পারে। আমরা নিম্ন মানের কাজ চাইনা। আমরা টেকসই কাজ করতে চাই আমাদের সময়ের প্রয়োজন।

এসময় উপস্থিত ছিলেন টাঙ্গাইল-৪ কালিহাতী আসনের এমপি হাছান ইমাম খান সোহেল হাজারী, টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের এমপি ছোট মনির, পানি সম্পদ মন্ত্রণালয়ের পরিকল্পনা অনুবিভাগের অতিরিক্ত সচিব মন্টু কুমার বিশ্বাস, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী আব্দুল মতিন সরকার। এরআগে তিনি যমুনার নদীর ভূঞাপুর অংশে নদী খননের জন্য ড্রেজিং কার্যক্রম পরিদর্শনে যান। এসময় ক্ষতিগ্রস্ত ভূমি মালিকদের আর্থিক সহায়তার আশ্বাস দেন।