বুধ. মে ১৯, ২০২১

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

মেহেদী-সোহানের ঝড়ো ব্যাটিংয়ে রাজশাহীর চ্যালেঞ্জিং স্কোর

১ মিনিট পাঠের সময়

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ ২০২০ আসরের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে বেক্সিমকো ঢাকা ও মিনিস্টার গ্রুপ রাজশাহী। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ১৬৯ রান জড়ো করেছে মিনিস্টার গ্রুপ রাজশাহী।

‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রাজশাহীর হয়ে ইনিংস সূচনা করেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও তরুণ আনিসুল ইমন। ইমন স্বাচ্ছন্দে খেলতে থাকলেও শান্ত ছন্দ খুঁজে পেতে সময় নিয়েছেন। তবে দুটি ছক্কা হাঁকিয়ে প্রতিপক্ষের কাছে ভয়ংকর রূপে প্রতিয়মান হওয়ার আগেই সাজঘরে ফেরেন ১৬ বলে ১৭ রান করে।

শান্তর বিদায়ের পর অল্প সময়ের ব্যবধানে রনি তালুকদার (৮ বলে ৬), মোহাম্মদ আশরাফুল (৯ বলে ৫) ও ফজলে মাহমুদ রাব্বিকে (প্রথম বলেই আউট) হারায় রাজশাহী। সম্ভাবনাময় ইনিংস বড় করতে পারেননি আনিসুল। ২৩ বলে ৩৫ রান করে সাজঘরে ফেরেন ৫টি চার ও ১টি ছক্কা হাঁকানো ব্যাটসম্যান। মুক্তার আলীদের বোলিং তোপে ৬৫ রানে ৫ উইকেট হারিয়ে দল যখন ভীষণ চাপে, তখন বিপর্যয় সামলানোর দায়িত্ব নেননুরুল হাসান সোহান ও মেহেদী হাসান।

ষষ্ঠ উইকেটে দু’জনে গড়েন ৮৯ রানের চোখ ধাঁধানো এক পার্টনারশিপ। জুটি ভাঙে সোহানের বিদায়ে। তার আগে ২০ বলের মোকাবেলায় ৩৯ রান করেন ২টি চার ও ৩টি ছক্কায়। সোহানের বিদায়ের পর সাজঘরে ফেরেন মেহেদীও। তবে তার আগে অর্ধশতক পূর্ণ করে ফেলেন। ৩২ বলের মোকাবেলায় ৫০ রান করা মেহেদী হাঁকান ৩টি চার ও ৪টি ছক্কা।

শেষপর্যন্ত নিরধারত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে রাজশাহীর সংগ্রহ দাঁড়ায় ১৬৯ রান। ফরহাদ রেজা ৬ বলে ১১ রান করে অপরাজিত থাকেন। মুক্তার আলী একাই শিকার করেন তিনটি উইকেট।

একনজরে দুই দলের একাদশ

বেক্সিমকো ঢাকা : তানজিদ হাসান তামিম, নাঈম শেখ, আকবর আলী, ইয়াসির আলী রাব্বি, সাব্বির রহমান,  মুশফিকুর রহিম (অধিনায়ক), মুক্তার আলী,,  মেহেদী হাসান রানা, রুবেল হোসেন, নাসুম আহমেদ ও নাঈম হাসান।

মিনিস্টার গ্রুপ রাজশাহী : শেখ মেহেদী হাসান, মোহাম্মদ আশরাফুল, নাজমুল হোসেন শান্ত  (অধিনায়ক), রনি তালুকদার নুরুল হাসান সোহান, ফরহাদ রেজা, ফজলে মাহমুদ রাব্বি, আনিসুল ইমন, আরাফাত সানি, এবাদত হোসেন ও মুকিদুল ইসলাম মুগ্ধ।

সংক্ষিপ্ত স্কোর

টস : বেক্সিমকো ঢাকা

মিনিস্টার গ্রুপ রাজশাহী : ১৬৯/৯ (২০ ওভার)
মেহেদী ৫০, সোহান ৩৯, ইমন ৩৫
মুক্তার ২২/৩, রানা ৩১/১, নাঈম ৩২/১