বৃহঃ. জুন ১৭, ২০২১

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

বানারীপাড়ায় ৩ কোটি টাকা ব্যয়ে নতুন স্কুল ভবন উদ্বোধন 

১ মিনিট পাঠের সময়

বরিশালের বানারীপাড়া উপজেলার ৩ কোটি ৭১ লক্ষ ১৬হাজার ৭৭৯ টাকা ব্যয়ে গাভা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন ও বহুমুখী দুর্যোগ আশ্রয় কেন্দ্রের নবনির্মিত ভবনের উদ্বোধন করেন বরিশাল-২ আসনের এমপি মো.শাহে আলম।

উপজেলা প্রশাসনের উদ্যেগে আজ সোমবার সকালে উপজেলা সদরের গাভা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন ও বহুমুখী দুর্যোগ আশ্রয় কেন্দ্রের নবনিমিত ভবনের উদ্বোধন করেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটি সদস্য বরিশাল-২ আসনের এমপি মো.শাহে আলম।

উপজেলা এলজিইডি বিভাগ সূত্রে জানা গেছে, উপজেলা সদর ইউনিয়নের গাভা সরকারী প্রাথমিক বিদ্যালয় ও বহুমুখী দুর্যোগ আশ্রয় কেন্দ্র নির্মানের জন্য ২০১৯ সালের অক্টোবর মাসে ৩ কোটি, ৭১ লাখ, ১৬ হাজার ৭৭৯.৯২ টাকা ব্যয়ে বানারীপাড়া উপজেলা এলজিইডি বিভাগ টেন্ডার আহবান করলে নাভানা কনস্ট্রাকশন নামে একটি ঠিকাদার প্রতিষ্ঠান কাজটি পায়। তারা কাজ পেয়ে ভবনের নির্মান কাজ শুরু করে ২০২০সালের নভেম্বর মাসের প্রথম দিকে শেষ করে। ওই কাজ দেখার জন্য সার্বক্ষনিক উপজেলা প্রকৌশলী হুমায়ন কবির উপস্থিত ছিলেন। ওই নতুন ভবন আজ সোমবার সকালে স্থানীয় এমপি মো.শাহে আলমকে দিয়ে উদ্বোধন করান ঠিকাদার প্রতিষ্ঠান।

ভবন উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.হেলাল উদ্দিন, উপজেলা প্রকৌশলী হুমায়ন কবির, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ও ইউপি চেয়ারম্যান খিজির সরদার, পৌর আওয়ামীলীগ সভাপতি সুব্রত লাল কুন্ডু ও উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মনির হোসেন বিশ্বাস প্রমুখ।

বরিশাল-২ আসনের এমপি  মো.শাহে আলম বলেন, বানারীপাড়া ও উজিরপুরকে শিক্ষার মডেল উপজেলা হিসেবে গড়ে তোলা হবে। এসময় ছাত্রলীগ নেতা-কর্মীদের লোভ-লালসার উর্ধ্বে উঠে বঙ্গবন্ধুর সোনারবাংলা বিনির্মাণে ভুমিকা রাখার পরামর্শ দেন। এসময় উপজেলা প্রকৌশলী হুমায়ন কবির সাংবাদিকদের বলেন, ওই বিদ্যালয়ের ভবনটি ছিল জরাজীর্ন। স্থানীয় এমপি মো.শাহে আলম স্যারের সহযোগীতায় ৩ কোটি ৭১ লক্ষ ১৬ হাজার ৭৭৯.৯২টাকা ব্যয়ে টেন্ডার আহবান করা হলে নাভানা কনস্ট্রাকশন নামে একটি ঠিকাদার প্রতিষ্ঠান কাজ পেয়ে তারা নির্মান কাজ শেষ করে। কাজের মান খুব ভাল হয়েছে।