সোম. নভে ২৩, ২০২০

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

বরিশালের আঞ্চলিক ভাষা শিখবেন তামিম

১ মিনিট পাঠের সময়

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) মতো না হলেও আসন্ন বঙ্গবন্ধু টি-২০ কাপে আঞ্চলিকতার একটা প্রভাব ইতোমধ্যে তৈরি হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে অংশগ্রহণকারী অঞ্চলভিত্তিক দলগুলোকে সমর্থন দিচ্ছেন ক্রিকেট প্রেমীরা। বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে চট্টগ্রাম, রাজশাহীর হয়ে খেলেছেন তামিম ইকবাল। এবার বরিশাল বিভাগের প্রতিনিধিত্ব করবেন বাঁহাতি এই ওপেনার।

বঙ্গবন্ধু টি-২০ কাপে ফরচুন বরিশালের অধিনায়কত্বও করবেন বাংলাদেশের বর্তমান ওয়ানডে অধিনায়ক। আঞ্চলিকতার দিক থেকে সারা দেশে সমধিক পরিচিত বরিশালবাসী। এই বিভাগের আঞ্চলিক ভাষার প্রচলন দেশব্যাপী রয়েছে। তামিম এই ভাষায় কথা বলতে পারেন না। তবে শেখার চেষ্টা করবেন।

মিরপুর স্টেডিয়ামে অভিজ্ঞ এই ক্রিকেটার বলেছেন, বরিশালের সমর্থকদের কিছু খুশির মুহূর্ত উপহার দিতে চান তিনি। বরিশালের আঞ্চলিক ভাষায় কথা বলতে পারেন কিনা প্রশ্নে তামিম বলেছেন, ‘আমি শেখার চেষ্টা করবো। আমি পারি না।’

ঘরোয়া টি-২০ টুর্নামেন্টে অনেক দিন পর ফিরলো বরিশালের দল। সমর্থকরা তামিমের দল নিয়ে বেশ উদ্দীপ্ত। বরিশালের ফিরে আসাটা রাঙানোর ইচ্ছা তামিমের। সবার সমর্থনও চেয়েছেন তিনি।

তামিম বলেছেন, ‘এটা দারুণ যে বরিশাল আবার ফিরে এসেছে। দুই-তিন বছর বিপিএলে তাদের অংশগ্রহণ ছিল না। এটা সত্যি যে তাদের অনেক বড় ফ্যানবেজ আছে। এটাই আশা করবো ওরা আবার যেহেতু ফিরে এসেছে তাদের কিছু খুশির মুহূর্ত দেয়ার চেষ্টা করবো।’

ফরচুন বরিশাল স্কোয়াড

তামিম ইকবাল (অধিনায়ক), তাসকিন আহমেদ, আফিফ হোসেন ধ্রুব, ইরফান শুক্কুর, মেহেদি মিরাজ, আবু জায়েদ রাহি, তৌহিদ হৃদয়, তানভীর ইসলাম, সুমন খান, সাইফ হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মাহিদুল ইসলাম অঙ্কন, পারভেজ হোসেন ইমন, কামরুল ইসলাম রাব্বি, আবু সায়েম এবং সোহরাওয়ার্দি শুভ।