সোম. নভে ২৩, ২০২০

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

প্রার্থীর নাম ‘করোনা : নির্বাচনের আগে বিড়ম্বনায় বিজেপি!

১ মিনিট পাঠের সময়

চলতি বছরের শুরু থেকেই বিশ্বজুড়ে ছড়িয়েছিল করোনার সংক্রমণ। বর্তমানে পরিস্থিতি এমনই যে ‘করোনা’ শব্দটি শুনলেই সবাই সজাগ হয়ে যায়। কিন্তু এমন যদি হয় নির্বাচনের প্রচারে এসে প্রার্থী বলছেন, ‘‌আমার নাম করোনা। আমাকে ভোট দিন’। কিংবা নির্বাচনী ব্যানারে লেখা, ‘‌করোনাকে ভোট দিন’‌‌।

শুনতে অবাক লাগলেও ভারতের কেরালা পুরসভা ভোটে এক বিজেপি প্রার্থীর নাম সত্যিই করোনা। ২৪ বছর বয়সী ওই নারীর নাম করোনা থমাস । আগামী মাসে আয়োজিত দক্ষিণ কেরালার কোল্লাম পুরসভা নির্বাচনে মাথিলিল ওয়ার্ড থেকে বিজেপির হয়ে ভোটে দাঁড়িয়েছেন তিনি। এখন চলছে নির্বাচনী প্রচার। আর সেকারণেই শিরোনামে উঠে এসেছেন করোনা থমাস।

কিন্তু কেন এই নাম?‌ এক সাক্ষাৎকারে তিনি জানান, ছোটবেলায় এই নাম রেখেছিলেন তার বাবা। ছেলে এবং মেয়ে উভয়েরই পরিচিত নাম রাখতে চাননি। তাই ছেলের নাম রেখেছিলেন কোরাল এবং মেয়ের নাম রেখেছিলেন করোনা। যদিও তিনি হয়তো বুঝতে পারেননি, এভাবে একটি ভাইরাসের জন্য তার মেয়েকে বিড়াম্বনার মুখে পড়তে হবে। সংক্রমণের শুরুর দিকে কিছুটা অস্বস্তিতে পড়লেও ওই তরুণী জানান, এখন আর নামের জন্য তেমন অসুবিধা হয় না।

যদিও তিনি নিজেও করোনায় আক্রান্ত হয়েছিলেন। গত অক্টোবর মাসে এই অবস্থায় শিশুকন্যার জন্ম দিয়েছিলেন। ‌যার জেরে খবরের শিরোনামেও এসেছিলেন। তবে এবার তার সামনে আরও বড় পরীক্ষা। করোনা থমাস জানান, স্বামীর সৌজন্যই তিনি রাজনীতিতে এসেছেন। তার কথায়, বিয়ের আগে আমি রাজনীতি সম্পর্কে তেমন কিছু বুঝতাম না। কিন্তু আমার স্বামী সক্রিয় রাজনীতিতে যুক্ত ছিলেন। আমিও তাই রাজনীতির আঙিনায় প্রবেশ করি। আগামী নির্বাচনে জয়ের ব্যাপারেও আশাবাদী করোনা।