বৃহঃ. নভে ২৬, ২০২০

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

গুন্ডামি রোধে জিরো টলারেন্স সরকারী উন্নয়নে

১ মিনিট পাঠের সময়

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, বরিশালে প্রানিম্পদের ভান্ডার গড়ে তোলা হবে। এখান থেকে বিদেশে মাংস রপ্তানী হবে। সরকারি সহযোগীতায় গবেষনা কেন্দ্র করা হলে বেকারত্ব দুর হবে। তিনি বলেন, এখানকার কোন উন্নয়নমূলক কাজে কেউ প্রতিকুলতা কিংবা বাধার সৃষ্টি করতে এলে আমরা গুন্ডামি, দুর্নীতি প্রতিরোধে জিরো টলারেন্স দেখাবো। কেউ যদি এসব কাজে জড়িয়ে পরে তাহলে তাদের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেয়া হবে। শনিবার বরিশাল নগরীর কাশিপুরে সরকারী ছাগল উন্নয়ন খামার কার্যক্রমের উদ্বোধন এবং ব্লাক বেঙ্গল জাতের শ্রেষ্ঠ খামারীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সরকারী ছাগল উন্নয়ন খামার এলাকায় ব্লাক বেঙ্গল জাতের ছাগল উন্নয়ন ও স¤প্রসারণ প্রকল্পের আয়োজনে এবং জেলা প্রাণি সম্পদ দপ্তরের সহযোগীতায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বরিশাল জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান। মন্ত্রী রেজাউল করিম আরো বলেন, বরিশালে একটি চিড়িয়াখানা নির্মাণের পাশাপাশি মহিষ গবেষনা কেন্দ্র নির্মাণ করা হবে। বরিশালেই হবে বড় খামার এমন ঘোষনা দেন মন্ত্রী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পাণিসম্পদ প্রতি মন্ত্রী কর্ণেল (অব:) জাহিদ ফারুক এমপি, প্রাণিসম্পদ অধিদপ্তর মহা পরিচালক ডা: আব্দুল মালেক, বরিশাল বিভাগীয় কমিশনার অমিতাভ সরকার, জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক এ্যাড: তালুকদার মো: ইউনুস, প্রানীসম্পদ বিভাগের বরিশাল বিভাগীয় উপ-পরিচালক ডা: কানাই লাল স্বর্ণকার, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মো: নুরুল আলম প্রমূখ।