বুধ. এপ্রি ১৪, ২০২১

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

অ্যাপের মাধ্যমে ধান ক্রয় করবে সরকার

১ মিনিট পাঠের সময়

করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় দিনাজপুরে মোবাইল অ্যাপের মাধ্যমে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করবে সরকার। সরকারিভাবে প্রতি মণ আমন ধান ১ হাজার ৪০ টাকা দরে ক্রয় করা হবে।

নতুন কৃষক নিবন্ধন করলেই তার ধান বিক্রয়ের আবেদন স্বয়ংক্রিয়ভাবে হয়ে যাবে। তবে নিবন্ধনকৃত পুরাতন কৃষকদের শুধুমাত্র ধান বিক্রয়ে আবেদন করতে হবে। নিবন্ধন ও ধান বিক্রয়ের আবেদনের শেষ তারিখ ২০ নভেম্বর ২০২০ পর্যন্ত।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) দিনাজপুর শহরে জেলা খাদ্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে মাইকিং ও লিফলেট বিতরণ করা হয়। খাদ্য অধিদপ্তরে পক্ষ থেকে জানানো হয়, এই অ্যাপের মাধ্যমে কৃষকদের সময়, খরচ, হয়রানি ও ভোগান্তি কমবে। থাকবে না মধ্যস্বত্বভোগীদের দৌরাত্ম্য। নিবন্ধন ও আবেদন সম্পন্ন হওয়ার পর কম্পিউটারের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে লটারী করা হবে।

এ সময় দিনাজপুর জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. আশ্রাফুজ্জামান শহরের হাসপাতাল মোড়, মহারাজা মোড়, ষ্টেশন রোড, পৌরসভা মোড়সহ জেলার বিভিন্ন গ্রামে ও হাটে কৃষক অ্যাপস সম্পর্কে বিশদ আলোচনা ও লিফলেট বিতরণ করেন। লিফলেট বিতরণ কালে উপস্থিত ছিলেন, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. রেজাউল ইসলাম, সিএসডি শাখার ব্যবস্থাপক মিজানুর রহমান, পুলহাট এলএসডির ভারপ্রাপ্ত কর্মকর্তা শরিফুল ইসলামসহ অন্যান্য খাদ্য কর্মকর্তারা।