শুক্র. জানু ১৫, ২০২১

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্রাথমিক সূচি চূড়ান্ত

১ মিনিট পাঠের সময়

করোনা পরবর্তীকালে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর হতে যাচ্ছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। শুধু দেশি খেলোয়াড়দের নিয়ে আয়োজিত হতে যাওয়া এই টুর্নামেন্ট শুরু হবে (খসড়া সূচি অনুযায়ী)  আগামী ২০ নভেম্বর ও শেষ হবে ১৪ ডিসেম্বরের ফাইনাল ম্যাচ দিয়ে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন ১৫ নভেম্বর থেকে শুরু হতে পারে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। তবে খসড়া সূচিতে যাচ্ছে ২০ নভেম্বর শুরু হচ্ছে টুর্নামেন্টটি। তার আগে ১২ নভেম্বর অনুষ্ঠিত হবে খেলোয়াড় ড্রাফট।

প্রাথমিকভাবে ১১৩ জন ক্রিকেটারের তালিকা করা হয়েছে। যাদেরকে ফিটনেস পরীক্ষা দিয়ে পাশ করে ড্রাফট তালিকায় নাম তুলতে হবে।

টি-টোয়েন্টির এই টুর্নামেন্টটি শুরু হবে আগামী ২০ নভেম্বর। দিনে থাকছে দুইটি করে ম্যাচ এবং একদিন খেলার পরের একদিন করে বিশ্রামও রাখা হয়েছে। গ্রুপ পর্বের ম্যাচগুলো শেষ হবে ৮ ডিসেম্বর। গ্রুপ পর্বে প্রতিটি দল পরস্পরের বিপক্ষে দুইটি করে মোট ৮টি ম্যাচ খেলবে। ফলে গ্রুপ পর্বে আয়োজিত হবে মোট ২০টি ম্যাচ।

এলিমিনেটর ও প্রথম কোয়ালিফায়ার ম্যাচটি অনুষ্ঠিত হবে একই দিনে কিন্তু আগে ও পরে, ১০ ডিসেম্বর। দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচটি হবে ১২ ডিসেম্বর এবং ফাইনাল ম্যাচটি মাঠে গড়াবে ১৪ ডিসেম্বর। সংরক্ষিত দিন হিসাবে রাখা হয়েছে ১৫ ডিসেম্বর।

শুক্রবার ব্যতীত দিনের প্রথম ম্যাচটি শুরু হবে দুপুর ১.৩০ টায় এবং দ্বিতীয় ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৫টায়। অন্যদিকে শুক্রবারে দুপুরের ম্যাচ শুরু হবে দুপুর ২টায় আর সন্ধ্যার ম্যাচের জন্য সময় নির্ধারণ করা হয়েছে ৫টা। মোট ম্যাচ হবে ২৪টি। সবগুলো ম্যাচই মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।