সোম. নভে ২৩, ২০২০

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

রিয়ালের দারুণ জয়

১ মিনিট পাঠের সময়

চলতি মৌসুমে উয়েফা চ্যাম্পিয়নস লিগে প্রথম জয়ের দেখা পেল রিয়াল মাদ্রিদ। ইন্টার মিলানের সঙ্গে ৩-২ ব্যবধানে জিতে চ্যাম্পিয়নস লিগে নিজেদের আশা বাঁচিয়ে রাখল স্পেনের দলটি। রিয়ালের হয়ে তিনটি গোল করেন করিম বেনজেমা, সার্জিও রামোস এবং রদ্রিগো।

চ্যাম্পিয়নস লিগে মৌসুমের প্রথম ম্যাচেই ঘরের মাঠে শাখতার দোনেৎস্কের কাছে হেরে বসে রিয়াল। এরপর বুরুশিয়া মুনশেনগ্ল্যাডবাখের মাঠে ২-০ গোলে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র করে এক পয়েন্ট নিয়ে ফেরে লস ব্ল্যাঙ্কোসরা। এমন অবস্থায় শক্তিশালী ইন্টার মিলানকে আতিথ্য দেয় রিয়াল। তবে এবার আর কক্ষচ্যুত হয়নি রিয়াল। ম্যাচে রোমাঞ্চ ছড়িয়ে শেষ পর্যন্ত ৩-২ গোলের ব্যবধানে মৌসুমের প্রথম জয় পেল রামোস-বেনজেমারা।ম্যাচের ২৫ মিনিটে ডি বক্সের বাইরে থেকে বল পেয়ে হ্যান্ডানোভিচকে বোকা বানিয়ে ডি বক্সে ঢুকে পড়েন বেনজেমা, ঠান্ডা মাথায় বল জালে জড়িয়ে দলকে ১-০ গোলে এগিয়ে নেন এই ফরাসি স্ট্রাইকার। এরপর ৩৩ মিনিটের মাথায় টনি ক্রুসের নেওয়া কর্নার কিক থেকে মাথা ছুঁইয়ে বল জালে জড়ান সার্জিও রামোস আর রিয়াল এগিয়ে যায় ২-০ ব্যবধানে। এটি রিয়ালের জার্সি গায়ে রামোসের ১০০তম গোল।

তবে দুই গোলে পিছিয়ে পড়া ইন্টার দ্রুতই নিজেদের গুছিয়ে নেয়, ৩৫ মিনিটের মাথায় নিকোলো বারেল্লার দুর্দান্ত ব্যাকফ্লিপ পাসে রিয়ালের ডি বক্সে বল পেয়ে যান লটারো মার্টিনেজ। গোল দিয়ে প্রথমার্ধের খেলা শেষের আগেই ব্যবধান ২-১ করেন লটারো।

দ্বিতীয়ার্ধে রিয়ালের রক্ষণভাগের বেশ ভালোই পরীক্ষা নিয়েছে ইন্টার মিলান। অবশেষে ম্যাচের ৬৮ মিনিটের মাথায় লটারো মার্টিনেজের দুর্দান্ত অ্যাসিস্ট থেকে বল জালে জড়ান ইভান পেরিসিচ। আর তাতেই ২-২ গোলে সমতায় ফেরে ইন্টার। কিন্তু লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ইন্টার। ৮০ মিনিটে ভিনিসিয়াস জুনিয়রের দুর্দান্ত পাস থেকে জোরালো শটে গোল করে ব্যবধান ৩-২ করেন রদ্রিগো। দুই ব্রাজিলিয়ান যুগলবন্দিতে দুর্দান্ত এক গোলের দেখা পায় সমর্থকরা। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে ৩-২ গোলের ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ। এই জয়ে পয়েন্ট তালিকায় দুইয়ে উঠে এসেছে রিয়াল।