রবি. জুন ১৩, ২০২১

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

বার্সার চ্যাম্পিয়নস লিগ মিশনে  বিশাল জয়

১ মিনিট পাঠের সময়

চ্যাম্পিয়নস লিগ মিশনে বড় জয় দিয়ে শুরু করেছে বার্সেলোনা। পেনাল্টি থেকে লিওনেল মেসির গোলে শুরু, এরপর আনসু ফাতি, ফিলিপে কুতিনহো, পেদ্রি, উসমান দেম্বেলেরা একে একে বল জালে পাঠিয়েছেন। ঘরের মাঠে স্বাচ্ছন্দ্যেই হাঙ্গেরির ক্লাব ফেরেঙ্কভারোসকে কুপোকাত করেছে কাতালানরা। তবে দ্বিতীয়ার্ধে জেরার্ড পিকে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়ায় বড় জয়েও পুরোপুরি স্বস্তিও পায়নি বার্সেলোনা।

ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে ফেরেঙ্কভারোসের বিপক্ষে শুরু থেকেই চড়াও লিওনেল মেসিরা। যদিও এদিন দলের অন্যতম সেরা তারকা অ্যান্তোনিও গ্রিজম্যানকে বেঞ্চে রেখেই দল সাজান রোনাল্ড কোম্যান। তবে তাতে একবিন্দুও যেন আক্রমণের ধার কমেনি বার্সার। আনসু ফাতি, ট্রিনকাও আর ফিলিপ কুতিনহোকে নিয়ে আক্রমণভাগের নেতৃত্ব দেন লিওনেল মেসি। আর তাতেই লণ্ডভণ্ড হাঙ্গেরির ক্লাবটির রক্ষণ।ম্যাচের ১৭তম মিনিটে গোলের প্রথম সুযোগ তৈরি করে বার্সা, লিওনেল মেসির দুর্দান্ত শট ঠেকিয়ে দেন ফেরেঙ্কভারোস গোলরক্ষক কোভাসেভিস। তবে তার ঠেকানো বলটি পেয়ে যান আনসু ফাতি আর ক্রস করেন কুতিনহোর উদ্দেশে। তবে এবারেও রক্ষা করেন গোলরক্ষক। ম্যাচের ২০ মিনিটে ক্যাম্প ন্যুতে প্রায় লিড নিয়ে ফেলেছিল সফরকারীরা। তবে বল ক্রসবারে লেগে ফিরে আসলে গোলবঞ্চিত হয় ফেরেঙ্কভারোস।

তবে খুব বেশি সময় আর অপেক্ষা করতে হয়নি বার্সাকে। ম্যাচের ২৬ মিনিটে ডি বক্সের ভেতর ফেরেঙ্কভারোস গোলরক্ষক লিওনেল মেসিকে ফাউল করলে পেনাল্টি পায় বার্সেলোনা। আর স্পট কিক থেকে নতুন মৌসুমে চ্যাম্পিয়নস লিগে নিজের প্রথম গোলটি করেন লিওনেল মেসি। এরপর ম্যাচের ৪২ মিনিটে এসে স্কোরশিটে নাম লেখান দুর্দান্ত ফর্মে থাকা আনসু ফাতি। ফ্র্যাঙ্কি ডি ইয়ংয়ের দুর্দান্ত এক ক্রস নিয়ন্ত্রণে এনে কোণাকুণি শটে বল জালে জড়ান ফাতি আর তাতে প্রথমার্ধ শেষের আগেই ২-০ গোলে এগিয়ে যায় বার্সেলোনা।

বিরতি থেকে ফিরে ম্যাচ্র ৫২ মিনিটে বার্সার হয়ে তৃতীয় গোলটি করেন ফিলিপ কুতিনহো। এবার গোলের যোগানদাতা আনসু ফাতি। ম্যাচে বার্সেলোনা প্রথম বড় ধাক্কা খায় জেরার্ড পিকে লাল কার্ড দেখলে। ম্যাচের ৬৮ মিনিটে ফেরেঙ্কভারোসের এনগুয়েন বল নিয়ে বার্সার ডিবক্সে ঢুকে পড়লে তাকে থামাতে চ্যালেঞ্জ করেন পিকে তবে ব্যর্থ হন। আর রেফারি সরাসরি লাল কার্ড দেখিয়ে দেন, সেই সঙ্গে পেনাল্টির বাঁশিও দেন। স্পট কিক থেকে গোল করে ব্যবধান ৩-১ করেন ফেরেঙ্কভারোসের আইগর খারাতাইন।তবে ১০ জনের দল নিয়েও আক্রমণের ধার বার্সেলোনার কমেনি এক চুলও। শেষ দিকে ম্যাচের ৮২ মিনিটে পেদ্রি এবং ৮৯ মিনিটে ওসমান দেম্বেলে গোল করলে ৫-১ ব্যবধানের বড় জয় পায় বার্সেলোনা। এর আগে গ্রুপ জি’র