শনি. অক্টো ৩১, ২০২০

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

বরিশাল বিসিক শিল্প নগরীর ৩ নং বিট পুলিশিং কার্যালয় উদ্বোধন

১ মিনিট পাঠের সময়

“মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার” এ প্রতিপাদ্যকে সামনে রেখে বরিশাল বিসিক শিল্প এলাকায় বিট পুলিশিং কার্যক্রম ১৮ অক্টোবর ২০২০ তারিখে উদ্বোধন করা হয়েছে । বিট কার্যালয়ের শুভ উদ্বোধন করেন বরিশাল মেট্রোপলিটান পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান- বিপিএম (বার) ।

প্রথমেই প্রধান অতিথিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান, বরিশাল বিসিক শিল্পনগরীর উন্নয়নের রূপকার, বিসিক মালিক সমিতির সভাপতি ও ফরচুন গ্রুপ অফ কোম্পানিজ এর চেয়ারম্যান জনাব মিজানুর রহমান ।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি বরিশাল মেট্রোপলিটান পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান- বিপিএম (বার) ফিতা কেটে বিট পুলিশিং কার্যালয়ের ফলক উন্মোচন করেন। এরপরে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে এবং বৃক্ষরোপণ ও দোয়া মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়। মোনাজাত শেষে আলোচনা সভার মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠান পরিচালিত হয় ।

বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জনাব প্রলয় চিসিম, বরিশাল বিসিক শিল্পনগরীর উন্নয়নের রূপকার, বিসিক মালিক সমিতির সভাপতি ও ফরচুন গ্রুপ অফ কোম্পানিজ এর চেয়ারম্যান জনাব মিজানুর রহমান, বরিশাল জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আফজালুল করিম ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার বলেন, “মুজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার” এ প্রতিপাদ্যকে সামনে রেখে জনগণের দ্বারপ্রান্তে সেবা পৌঁছে দেওয়ার জন্য পুলিশ সবসময় বদ্ধ পরিকর । এ লক্ষ্যে সারাদেশে বিট পুলিশিং কার্যক্রম চলমান রয়েছে । এ ধারাবাহিকতায় বরিশালের বিসিকের আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন সহ মাদক নির্মূল এবং শ্রমিকদের নিরাপত্তা প্রদানের লক্ষ্যে এই পুলিশিং কার্যক্রমের উদ্বোধন করা হলো ।

এ সময় মাননীয় পুলিশ কমিশনার ফরচুন গ্রুপ অব কোম্পানিজ এর চেয়ারম্যান জনাব মিজানুর রহমানকে বিট পুলিশিং কার্যালয় নির্মাণ করে দেয়ার জন্য ধন্যবাদ জানান ।

বিসিকের উন্নয়ন কাজের প্রশংসা করে পুলিশ কমিশনার বলেন উন্নয়নকাজে বরিশাল মেট্রোপলিটন পুলিশ সর্বাত্মক সহযোগিতা করবে  এবং উন্নয়ন কাজে কেউ বাধা দিলে সাথে সাথে ব্যবস্থা গ্রহণ করা হবে ।

বিশেষ অতিথি বিসিক মালিক সমিতির সভাপতি জনাব মিজানুর রহমান বক্তব্যের শুরুতে বলেন, ধন্যবাদ জানাচ্ছি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যার জন্ম না হলে বাংলাদেশ নামের মানচিত্র জন্ম হতো না । আমাদের মত এই শিল্প উদ্যোক্তাদের জন্ম হত না । তারই ধারাবাহিকতায় বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাদেরকে ডিজিটালাইজেশনের পথে এগিয়ে নিয়ে যাচ্ছে ।

বাংলাদেশের বিদেশি মুদ্রার রিজার্ভ ৪০ বিলিয়ন ডলারের মাইলফলক অতিক্রম করেছে । এই বিপুল পরিমাণ রিজার্ভের মূলমন্ত্র শিল্প খাত। তাই এই শিল্প খাতের  উন্নয়ন ত্বরান্বিত করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য আহ্বান জানান বিসিক মালিক সমিতির সভাপতি ।

এ সময় তিনি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও দক্ষিণ বাংলার রাজনৈতিক অভিভাবক আলহাজ আবুল হাসনাত আব্দুল্লাহর জন্য দোয়া কামনা করেন।

বিট পুলিশিং কার্যক্রম চালু করার জন্য পুলিশ কমিশনার কে ধন্যবাদ জানিয়ে জনাব মিজানুর রহমান বলেন, বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে এখানকার শিল্প কারখানার শ্রমিকরা নিরাপদে চলাচল করতে পারবে। এছাড়া তিনি বরিশাল বিসিক শিল্পনগরীর চলমান উন্নয়ন মূলক কাজে সকলের সহযোগিতা কামনা করেন।