শুক্র. অক্টো ২৩, ২০২০

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

ইন্টারনেট বন্ধ রাখার ঘোষণায় পুঁজিবাজারে স্বাভাবিক লেনদেন নিয়ে শঙ্কা

১ মিনিট পাঠের সময়

ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) ও ক্যাবল অপারেটরস অ্যাসোসিয়েশন বাংলাদেশ (কোয়াব) আগামীকাল রোববার থেকে প্রতিদিন তিন ঘণ্টা করে ইন্টারনেট ও ক্যাবল টিভি (ডিশ) সংযোগ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।

এই সিদ্ধান্ত বাস্তবায়ন হলে দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (ডিএসই) স্বাভাবিক লেনদেন ব্যহত হবে বলে আশঙ্কা করা হচ্ছে। এতে সাধারণ বিনিয়োগকারীরা যেমন ক্ষতিগ্রস্ত হবেতেমনি ক্ষতি হবে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীসহ সরকারেরও।

ডিএসইর তথ্য মতে, সপ্তাহের ৫ কার্যদিবস সকাল সাড়ে ১০টা থেকে আড়াইটা পর্যন্ত লেনদেন করে দেশের দুই স্টক এক্সচেঞ্জ। আর এই কর্মযজ্ঞ সম্পন্ন করতে ইন্টারনেট গুরুত্বপূর্ণ ভূমিকা পাল করে। আইএসপিএবি ও কোয়াব যদি সকাল ১০টা থেকে দুপুর একটা পর্যন্ত তাদের সেবা বন্ধ রাখে তাহলে ডিএসই ও সিএসই লেনদেন কার্যক্রম চালাতে পারবে না।

দুই সিটি করপোরেশন রাজধানীর বিভিন্ন এলাকায় গত কয়েকদিন ধরে ঝুলন্ত ক্যাবল (তার) অপসারণ করছে। এতে ক্ষতির মুখে পড়েছেন ইন্টারনেট ও ক্যাবলটিভি সেবাদানকারী প্রতিষ্ঠানগুলো। এর প্রতিবাদে এই কর্মসূচি ঘোষণা করে সংগঠন দুটি।