বৃহঃ. অক্টো ২২, ২০২০

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

চট্টগ্রামের শাহ আমানতে ১০ কোটি টাকা মূল্যের ১৬০টি স্বর্ণের বার উদ্ধার

১ মিনিট পাঠের সময়

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিমান থেকে বৃহস্পতিবার ১০ কোটি টাকা মূল্যের ১৮ কেজি স্বর্ণ উদ্ধার করেছে বিমানবন্দর শুল্ক গোয়েন্দা বিভাগ।

সকালে দুবাই থেকে আসা রাষ্ট্রীয় পতাকাবাহী বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটের সিটের নিচ থেকে পরিত্যাক্ত অবস্থায় বিপুল পরিমাণ এসব স্বর্ণের বার পাওয়া যায় বলে জানায় শুল্ক গোয়েন্দা সংস্থা।

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর কাস্টসের সহকারী কমিশনার মুনোয়ার মুরসালিন বলেন, সকাল ৭টা ৫ মিনিটে দুবাই হতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিজি-১৪৮ শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। গোপন সংবাদে জানতে পারি বিমানটিতে স্বর্ণের একটি চালান আসছে। পরে বিমান অবতরণের পর সকল যাত্রী নেমে যাওয়ার পরে সকাল সাড়ে ৮টায় বিমানবন্দর কাস্টমস টিম বিমানটি রামেজিং (বিশেষ তল্লাশি) শুরু করে।

তল্লাশিতে বিমানের তিনটি সিটের নিচ থেকে ৮টি কালো টেপ দিয়ে মোড়ানো বান্ডিল পরিত্যাক্ত অবস্থায় পাওয়া যায়। বিমানবন্দরের কাস্টমস টিম ও বন্দরে কর্মরত অন্যান্য সংস্থার উপস্থিতিতে বান্ডিলগুলো খুলে পরীক্ষা করা হয়।

প্রতিটি বান্ডিলে ২০পিস করে মোট ১৬০ পিস ২৪ ক্যারেট বিশুদ্ধ স্বর্ণের বার পাওয়া যায়। প্রতিটি বারের ওজন ১১৭ গ্রাম হিসাবে ১৮ কেজি ৭২ গ্রাম। যার আনুমানিক বাজার মূল্য ১০ কোটি ১০ লাখ টাকা।