রবি. অক্টো ২৫, ২০২০

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

সন্তান হত্যার দায়ে বরিশালে পরকিয়া প্রেমিকসহ মায়ের যাবজ্জীবন কারাদন্ড

১ মিনিট পাঠের সময়

বরিশালে শিশু সন্তান হত্যার দায়ে মা ও তার পরকিয়া প্রেমিকসহ ৩ জনকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করা হয়েছে। প্রেমিকের সঙ্গে মায়ের অনৈতিক সম্পর্ক দেখে ফেলায় ২০১৩ সালের ২১ ফেব্রুয়ারী শিশু রনিকে (১১) হত্যা করা হয়। বরিশাল জননিরাপত্তা অপরাধ দমন ট্রাইবুনালের বিচারক কে এম শহীদ আহমেদ গতকাল সোমবার শিশুটির মা কনা বেগম, পরকিয়া প্রেমিক রূহুল আমিন নলী ও তার ভাই শাহীন নলিকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও প্রত্যেককে ৫০হাজার টাকা করে জরিমানা প্রদান করেছেন। আদালতে উপস্থিত কনা ও রূহুল আমিনকে রায় ঘোষনার পর কারাগারে পাঠানো হয়েছে। শাহীন নলি পলাতক রয়েছে।
হত্যার শিকার রনি মেহেন্দিগঞ্জ উপজেলার কাজীরহাট থানার পশ্চিম রতনপুর এলাকার লকিতউল্লাহর ছেলে। লকিতউল্লাহ জীবিকার প্রয়োজনে চট্রগ্রামে থাকতেন। এ সুযোগে কনা বেগম একই গ্রামের রূহুল আমিনের সঙ্গে পরকিয়ায় জড়ান।
ট্রাইবুনালের বিশেষ পিপি অ্যাডভোকেট লস্কর নুরুল হক সাংবাদিকদের জানান, প্রেমিকের সঙ্গে মায়ের অনৈতিক সম্পর্ক দেখে ফেলায় শ্বাসরোধ করে রনিকে তার মা কনা বেগম অপর দুই ঘাতকের সঙ্গে যোগাসাজস করে হত্যা করেছে। ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করার জন্য শিশুটিকে সাপে দংশন করেছে এমন প্রচার চালিয়ে দাফনের চেষ্টা করা হয়েছিল।
ঘটনার পরদিন বাবা লকিতউল্লাহ অজ্ঞাতনামাদের আসামী করে হত্যা মামলা দায়ের করেন। পরে সন্দেহজনক আসামী হিসাবে কনা বেগম ও রূহুল আমিনকে আটক করে পুলিশ। তারা রনিকে হত্যার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তী দেয়। আদালত ২৪ জনের স্বাক্ষ্যগ্রহন শেষে অভিযোগ প্রমানিত হওয়ায় তিনজনকে যাবজ্জীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা করেন।