বুধ. অক্টো ২১, ২০২০

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

র‌্যাব-৮’র অভিযানে ঢাকার মোহাম্মদপুর থেকে জেএমবি’র দুই সক্রিয় সদস্য গ্রেফতার

১ মিনিট পাঠের সময়

বরিশাল র‌্যাব-৮’র অভিযানে ঢাকার মোহাম্মদপুর থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’র ০২ জন সক্রিয় সদস্য গ্রেফতার করে। সোমবার বিকেলে বরিশাল র‌্যাব-৮’র সদর দপ্তর থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানা গেছে, রবিবার দিবাগত গভীর রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাবের সদস্যরা অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃত জেএমবি সদস্যদের বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে ২০১৯ সারের ২১ আগস্ট বরিশাল জেলার মুলাদী থানায় একটি মামলা দায়ের করেন।

গ্রেফতারকৃতরা হলেন ঢাকার মোহাম্মদপুর এলাকর লোকমান হোসেন সাফিন (২৪) ও একই এলাকার কাজী রাইয়ান রহমান (২১)। আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে লোকমান হোসেন সাফিন এবং কাজী রাইয়ান রহমান জেএমবি’র দাওয়াতি কার্যক্রমে সম্পৃক্ত থাকার কথা স্বীকার করেছেন। তারা বেশ কিছু বছর ধরে জেএমবি কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট। তারা সাংগঠনিক কার্যক্রম পরিচালনা ও চাঁদা সংগ্রহ করত বলেও প্রাথমিকভাবে স্বীকার করেন। এছাড়া বিভিন্ন সময় পূর্বে গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদেও আসামীদ্বয়ের বিরুদ্ধে উগ্রপন্থী কাজের সাথে সংশ্লিষ্টতা পাওয়া যায়।

র‌্যাবের মিডিয়ার দায়িত্বে থাকা সিনিয়র সহকারী পুলিশ সুপার মুকুর চাকমা বলেন, গ্রেফতারকৃত আসামীদেরকে উক্ত মামলা মূলে বরিশাল সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হস্তান্তর করা হয়েছে এবং তাহাদের অন্যান্য সহযোগীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব-৮ তৎপর রয়েছে।