মঙ্গল. অক্টো ২৭, ২০২০

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

বা‌কেরগ‌ঞ্জে ধর্ষন মামলায় আসামী‌ ৪ শিশু কে প‌রিবা‌রের কা‌ছে হস্তান্তর করা হ‌য়ে‌ছে

১ মিনিট পাঠের সময়

বরিশালের বাকেরগঞ্জে ধর্ষণ মামলায়  গ্রেপ্তার ৪ শিশুকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। শুক্রবার সকালে যশোর কিশোর সংশোধন কেন্দ্রের কর্মকর্তারা তাদের বরিশালে পৌঁছে দেন।

পরে পুলিশ ও উপজেলা প্রশাসনের উপস্থিতিতে তাদের অভিভাবকের কাছে হস্তান্তর করা হয়। বৃহষ্পতিবার রাতে আদালত  ধর্ষণ মামলায় গ্রেপ্তার ৪ শিশুকে অভিভাবকের কাছে পৌঁছে দেয়ার নির্দেশ দেয় হাইকোর্ট।

অভিযুক্ত চার শিশুর স্বজনদের দাবি, পূর্বশত্রুতার জেরে এ মামলা করা হয়েছে। তবে বাদী পক্ষ বলছে, ধর্ষণের ঘটনা আড়াল করতে মিথ্যা অভিযোগ আনা হচ্ছে।

জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান জানান, হাইকোর্টের নির্দেশে বরিশাল শিশু আদালত ওই চার শিশুকে তাদের পরিবারের কাছে পৌঁছে দেওয়ার নির্দেশ দিয়েছেন। সে নির্দেশ বাস্তবায়নে রাতেই কাজ শুরু করেছে বরিশাল জেলা প্রশাসন। যশোর জেলা প্রশাসকের সঙ্গে যোগাযোগ করে পুলেরহাট শিশু উন্নয়ন কেন্দ্র থেকে ওই চার শিশুকে বরিশালে নিয়ে আসার ব্যবস্থা করা হয়।

এছাড়া রোববার চার শিশু, তাদের অভিভাবক, বাকেরগঞ্জ থানার ওসি এবং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে হাইকোর্টে হাজির হতে বলা হয়েছে।

গত মঙ্গলবার বাকেরগঞ্জ থানায় ছয় বছর বয়সের এক শিশুকে ধর্ষণের অভিযোগে তার বাবা, নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।

মামলার অভিযোগে বলা হয়, ধর্ষণের শিকার ও অভিযুক্ত চার শিশুর বাড়ি একই এলাকায়। গত রোববার বিকেলে খেলার কথা বলে বাড়ির পাশের বাগানে নিয়ে ওই শিশুকে ধর্ষণ করে এক শিশু। ধর্ষণে সহায়তা করে অন্য তিনজন।

সোমবার রাতে শিশুটি অসুস্থ হয়ে পড়লে অভিভাবকরা মঙ্গলবার সকালে তাকে নিয়ে বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান। সেখান থেকে পরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এ ঘটনায় নির্যাতনের শিকার শিশুটির বাবা বাদী হয়ে মঙ্গলবার রাতে ধর্ষণের অভিযোগ এনে ওই চার শিশুকে আসামি করে বাকেরগঞ্জ থানায় মামলা করেন। রাতেই পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত চার শিশুকে গ্রেফতার করে। বুধবার দুপুরে তাদের আদালতে সোপর্দ করা হয়। আসামিদের একজ‌নের বয়স ১১, বাকি তিন জনের বয়স দেখানো হয়েছে ১০ বছর।