মঙ্গল. অক্টো ২৭, ২০২০

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

বরিশাল সম্পাদক পরিষদের আলোচনা সভা

১ মিনিট পাঠের সময়

বরিশালের দৈনিক সংবাদ পত্রের সম্পাদকদের নিয়ে গঠিত সম্পাদক পরিষদের উদ্যেগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ১০-১০-২০২০ শনিবার দুপুরে নিসর্গ এন্টারটেইনমেন্ট জোনে এই সভা অনুষ্ঠিত হয়।

বরিশাল নিউজ এডিটরস কাউন্সিল ও বরিশাল ফটো সাংবাদিক পরিষদের অংশগ্রহণে আলোচনা সভায়  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিসিক মালিক সমিতির সভাপতি ও ফরচুন গ্রুপ অব কোম্পানিজ এর চেয়ারম্যান জনাব মিজানুর রহমান, সভায় সভাপতিত্ব করেন সম্পাদক পরিষদ বরিশালের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল এবং অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন।

প্রধান অতিথির বক্তৃতায় মিজানুর রহমান বলেন, ‘গণমাধ্যম হলো আয়না। যে আয়নায় নিজের নিজের ভালো মন্দ দেখা যায়। তাছাড়া বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে দেশের ব্যবসা-বাণিজ্য এবং আর্থ সামাজিক উন্নয়নে বড় ভূমিকা রাখতে পারেন সাংবাদিকরা।

এসময় তিনি বলেন, ‘সাংবাদিকের লেখা একটি সংবাদ দেশ এবং দেশের সামাজিক, অর্থনৈতিক উন্নয়নের ধারাবাহিকতাকে বাধাগ্রস্ত করতে পারে। তাই অপসাংবাদিকতা থেকে দূরে সরে যেতে আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘আর্থসামাজিক উন্নয়নে অপসাংবাদিকতার বিরুদ্ধে সকলে ঐক্যবদ্ধভাবে কাজ করার।

সভাপতির বক্তৃতায় সম্পাদক পরিষদ’র সভাপতি এবং বাংলাদেশ সম্পাদক ফোরাম’র নবগঠিত কমিটির আহ্বায়ক কমিটির সদস্য ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল বলেন, ‘সাংবাদিকরা তাদের লেখনীর মাধ্যমে ঘটনার সত্যতা উদঘাটন করে জাতির সামনে তুলে ধরেন, এটাই তাদের প্রকৃত দায়িত্ব। তাই এক কথায় বলতে গেলে সাংবাদিকরা সত্যের সাধক।’

‘সম্পাদক পরিষদ’ বরিশাল এর সাংগঠনিক কার্যক্রমের বিভিন্ন দিক তুলে ধরে কাজী নাসির উদ্দিন বাবুল আরও বলেন, ‘এই দিনটার জন্য আমরা অপেক্ষায় ছিলাম; কবে আমরা ঐক্যবদ্ধ হবো। একদল তরুণ সম্পাদকদের উদ্যোগে আজ আমরা সেই কাঙ্খিত দিনে পৌঁছেছি। এই ঐক্যবদ্ধতা আমাদের বরিশালে সাংবাদিকতার উন্নয়ন, অপসাংবাদিকতা রোধ এবং সাংবাদিকতার নামে যেসব চাঁদাবাজ-হলুদ সাংবাদিকরা এ পেশাকে একেবারে নিপাত করতে চাচ্ছে তাদের মূল উৎপাটন করা হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সম্পাদক পরিষদের সিনিয়র সহ সভাপতি কাজী মফিজুল ইসলাম কামাল, আজকের বার্তার উপদেষ্টা সম্পাদক মিজানুর রহমান, অপর্না খাঁ, বরিশাল নিউজ এডিটরস কাউন্সিলের সভাপতি আরিফিন তুষার প্রমূখ।