মঙ্গল. অক্টো ২৭, ২০২০

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

বরিশালে ৭ ওষুধ ব্যবসায়ীকে দেড় লক্ষাধিক টাকা জরিমানা

১ মিনিট পাঠের সময়

মেয়াদ উত্তীর্ণ ও অবৈধ ওষুধ বিক্রি বন্ধে বরিশাল নগরীতে মোবাইল অভিযান পরিচালনা করেছে বরিশাল জেলা প্রশাসন এবং ঔষধ প্রশাসন।
এসময় সাতটি ওষুধের ফার্মেসীতে মেয়াদ উত্তীর্ণ এবং ফিজিশিয়ান স্যাম্পল ওষুধ বিক্রির অপরাধে মোবাইল কোর্টের মাধ্যমে এক লক্ষ ৫৫ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি ধ্বংস করা হয় বিপুল পরিমান মেয়াদ উত্তীর্ণ এবং ফিজিশিয়ান স্যাম্পল ওষুধ।

গতকাল মঙ্গলবার বেলা ১২টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত বরিশাল র‌্যাব-৮ এর সহযোগিতায় নগরীর বান্দ রোডস্থ শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে এই অভিযান পরিচালিত হয়।

জরিমানা দেয়া সাতটি প্রতিষ্ঠানের মধ্যে কাজী মেডিসিন হাউজকে ২০ হাজার টাকা, আহসান ব্রাদার্সকে ১৫ হাজার, তুহিন মেডিকেল হলকে ১০ হাজার, ঔষধ বিতানকে ১৫ হাজার, লিমন মেডিকেল হলকে ৪০ হাজার, শাহীন মেডিকেল হলকে ২৫ হাজার এবং খাঁন মেডিকেলকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মোবাইল কোর্ট অভিযানে প্রসিকিউশন অফিসার হিসেবে সহযোগিতা করেন বরিশাল ঔষধ প্রশাসন এর তত্ত্বাবধায়ক অদিতি স্বর্ণা। পরে জব্দকৃত ওষুধ জনম্মুখে ধ্বংস করা হয়েছে।
অভিযানের নেতৃত্ব দেয়া বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিরুপম মজুমদার জানান, ‘জনস্বার্থে তাদের এই অভিযান অব্যাহত থাকবে।