মঙ্গল. অক্টো ২৭, ২০২০

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

বরিশালে ৯৯ কোটি ব্যয়ে ১৫তলা বিশিষ্ট ১০০ শয্যার ক্যান্সার হাসপাতাল হচ্ছে

১ মিনিট পাঠের সময়

দীর্ঘ প্রতীক্ষার পর বরিশালে নির্মাণ হতে যাচ্ছে ১০০ শয্যার ক্যান্সার হাসপাতাল। শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল চত্বরেই এই হাসপাতাল নির্মাণের উদ্যোগ নেওয়া হচ্ছে। এ বছরের শেষ দিকে হাসপাতলটি নির্মাণ কাজ শুরু হবে। ইতিমধ্যে ক্যান্সার হাসপাতাল প্রকল্প বাস্তবায়নের জন্য ঠিকাদার নিয়োগের জন্য বিভিন্ন পত্রিকায় দরপত্র আহবান করেছে গণপূর্ত অধিদপ্তর। ক্যান্সার হাসপাতাল নির্মাণ শেষে বরিশালসহ দক্ষিণাঞ্চলের মানুষের উন্নত চিকিৎসা বরিশালে করা যাবে।

গণপূর্ত বিভাগ সূত্রে জানা যায়, প্রায় ৯৯ কোটি টাকা ব্যয়ে ১৫তলা বিশিষ্ট এই হাসপাতালের নির্মাণ কাজ শুরু হবে নভেম্বর মাসে। ২০১৯ সালের ১৭ সেপ্টেম্বর জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ১০০ শয্যা বিশিষ্ট পূর্ণাঙ্গ ক্যান্সার চিকিৎসা কেন্দ্র স্থাপনের অনুমোদন দেওয়া হয়।

একনেকের ওই সভায় সভাপতিত্ব করে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই অনুযায়ী ক্যান্সার হাসপাতাল প্রকল্প বাস্তবায়নের জন্য দরপত্র আহ্বান করা হয়েছে সব কিছু ঠিকঠাক থাকলে আগামী নভেম্বর মাসে হাসপাতালটি নির্মাণ কাজ শুরু হবে।

গণপূর্ত বরিশালের উপসহকারী প্রকৌশলী মো. ওবায়দুল হক বলেন, বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজের তৃতীয় শ্রেণির স্টাফ কোয়ার্টারের পেছনের নির্ধারিত জায়গায় ক্যান্সার হাসপাতাল নির্মাণ কাজ শুরু করা হবে। আগামী নভেম্বর মাস থেকেই কাজ শুরু হবে। হাসপাতালটিতে ক্যান্সারের চিকিৎসার জন্য ১০০ শয্যা থাকবে।