শনি. অক্টো ২৪, ২০২০

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

ঐতিহ্যবাহী দুর্গাসাগর কে আকর্ষণীয় করতে নানা উদ্যোগ

১ মিনিট পাঠের সময়

ব‌রিশা‌লের ঐতিহ্যবাহী দুর্গাসাগর দীঘিকে আকর্ষণীয় করতে ডিসি মঞ্চসহ বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন করেছেন ব‌রিশাল জেলা প্রশাসক এস এম অ‌জিয়র রহমান।

বুধবার দুপু‌রে বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার মাধবপাশায় অবস্থিত দুর্গাসাগর দীঘিতে ডিসি মঞ্চ, পিকনিক স্পট, বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত, শতাধিক কবুতরের ঘর, হাত ধোয়ার বেসিন ও তিনটি নৌকা উদ্বোধন করেন জেলা প্রশাসক।

এসময় উপস্থিত ছিলেন বরিশাল বিসিক শিল্প মালিক সমিতির সভাপতি ও ফরচুন গ্রুপ অব কোম্পানিজ এর চেয়ারম্যান জনাব মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শহিদুল ইসলাম, বাবুগ‌ঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আমিনুল ইসলাম, জেলা আওয়ামীলীগ নেতা হোসেন চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) নুসরাত জাহান, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এ এফ এম শামীম, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ নুরুল আলম, জেলা মৎস্য কর্মকর্তা আবু সাইদসহ আরো অনেকে।

দুর্গাসাগর দীঘিকে বরিশালের বৃহৎ পর্যটন স্পট হিসেবে গড়ে তুলতে দুর্গাসাগরকে তার প্রাকৃতিক সৌন্দর্য বজায় রেখে এর অবকাঠামো উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে জেলা প্রশাসন। তারই ধারাবাহিকতায় আজ নতুন একটি পিকনিক স্পট ডিসি মঞ্চ এর উদ্বোধন করা হয়।

পরে কবুতর ছেড়ে শতাধিক কবুতরের ঘর উদ্বোধন করেন। দুর্গাসাগর দীঘির জলে শতকেজি বিভিন্ন প্রজাতির মাছ অবমুক্ত করা হয়। করোনা ভাইরাস প্রতিরোধে দীঘিতে আগত দর্শনার্থীদের সুরক্ষায় হাত ধোয়ার বেসিন এর উদ্বোধন করেন।

সর্বশেষ ভ্রমণপিয়াসী মানুষের জন্য দূর্গাসাগর দীঘিতে দৃষ্টিনন্দন তিনটি নৌকা উদ্বোধন শেষে জেলা প্রশাসক বলেন, পর্যায়ক্রমে আরও উন্নয়ন কার্যক্রম হাতে নেওয়া হবে । এখানে ময়ূর, বিভিন্ন প্রজাতির পাখি, দৃষ্টিনন্দন ব্রিজ ও বাচ্চাদের খেলার জন্য বিভিন্ন রাইডের ব্যবস্থা করা হবে।

ফরচুন গ্রুপ অব কোম্পানিজ এর চেয়ারম্যান জনাব মিজানুর রহমান বলেন, বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার মাধবপাশার দুর্গাসাগর দীঘিকে আকর্ষণীয় করতে সব সময় ফরচুন গ্রুপ পাশে রয়েছে। বরিশালের অন্যতম পর্যটন স্পট হিসেবে গড়ে তোলা হবে দুর্গাসাগরকে, একে আরো বেশি আকর্ষণীয় করতে  সকলের সহযোগিতা কামনা করেন তিনি ।