শনি. অক্টো ২৪, ২০২০

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

শেবাচিম হাসপাতাল থেকে আটক ৭ দালালের কারাদণ্ড

১ মিনিট পাঠের সময়

বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতাল থেকে আটক ৭ রোগীর দালালকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (৫ অক্টোবর) দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী সুজা পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে তাদের দণ্ড দেওয়া হয়।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে দালাল চক্রের সদস্য মনিরুল ইসলাম (৩০),বাবুল (৪৫) ছালাউদ্দিন হক (৪২) আসমা বেগম (৩২) ও  তানজিলাকে (২০) ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং জহিরুল হক খান (৩০) ও সোনিয়াকে (৩২)  ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

জানা গেছে, শেবাচিম হাসপাতালে আসা রোগী ও তাদের স্বজনদের সঙ্গে প্রতারণাকারী দালাল চক্রের সদস্যদের ধরতে সোমবার সকালে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। অভিযানে আটক দালাল চক্রের সদস্যদের তাদের কর্মকাণ্ড বন্ধ রাখার ব্যাপারে সতর্ক করার পরও একই ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড অব্যাহত রাখায় তাদেরকে কারাদণ্ড দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী সুজা জানান, দালালদের প্রতিহত করতে জেলা প্রশাসনের উদ্যোগে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্য শেবাচিম হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনেরা প্রতিনিয়তই দালালদের খপ্পরে পড়েন। সরকারি হাসপাতাল থেকে রোগী নিয়ে ব্যক্তিমালিকানাধীন ক্লিনিকে ভর্তি করা থেকে শুরু করে রোগীর বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার জন্য ডায়াগনস্টিক সেন্টারে যেতে প্রভাবিত করেন এই দালালরা। তারা সরকারি হাসপাতালে এই চিকিৎসা নেই, অল্প খরচে ক্লিনিকে ভালো চিকিৎসা হবে, সরকারি হাসপাতালে রোগনির্ণয়ের ব্যবস্থা নেই, অল্প খরচে অন্য জায়গায় সঠিক পরীক্ষা-নিরীক্ষা হবে উল্লেখ করে রোগীর স্বজনদের বিভ্রান্ত করে ফেলেন। উদ্বিগ্ন স্বজনদের অনেকেই দালালদের কথায় বিশ্বাস করে সরকারি হাসপাতাল ত্যাগ করেন এবং দালালদের দেখানো জায়গায় চিকিৎসা নেয়।