সোম. অক্টো ১৯, ২০২০

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

বাফুফে নির্বাচনে শুভেচ্ছাবার্তা পাঠালেন ফিফা প্রেসিডেন্ট

১ মিনিট পাঠের সময়

রাজধানীর পান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে শনিবার অনুষ্ঠিত বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ২০২০ (বাফুফে) নির্বাচনের সব প্রার্থীকে শুভেচ্ছা জানিয়েছেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।

তিনি এক ভিডিও বার্তায় বলেন, ‘যারা এ নির্বাচনে অংশ নিচ্ছেন তাদের সবাইকে শুভেচ্ছা জানাতে পেরে আমি সত্যিই আনন্দিত। আমি আপনাদের সবাইকে শুভেচ্ছা জানাতে চাই এবং আমি মনে করি এটি আমার জন্য এক বড় সম্মান। আমি বিশ্বাস করি এ নির্বাচন বাংলাদেশের ফুটবলে সাফল্যের জন্য দুর্দান্ত কাজ করবে। দুর্ভাগ্যজনক যে আমি শারীরিকভাবে এ নির্বাচনে অংশ নিতে পারিনি।’

‘আমি শারীরিকভাবে আপনাদের সাথে সেখানে থাকতে না পারলেও বিশ্বাস করুন, আমার মন সেখানে পড়ে রয়েছে। আপনারা জানেন, কোভিড-১৯ এর কারণে বিশ্বজুড়ে সবার ভ্রমণে নিষেধাজ্ঞা রয়েছে। তবে আমাদের মাঝে দূরত্ব থাকলেও এ মুহূর্তে আমরা সবাই একত্রে আছি এবং এ মুহূর্তে ফুটবল একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে, কারণ এর মূল লক্ষ্য হলো সবাইকে একত্রিত করা,’ বলেন তিনি।

বাফুফের প্রায় ১৩৯ কাউন্সিলর একজন সভাপতি, একজন সিনিয়র সহ-সভাপতি, চারজন সহ-সভাপতি এবং ১৫ জন কার্যনিবাহী সদস্য নির্বাচনের জন্য তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টার মধ্যে ভোটগ্রহণ হওয়ার পর বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

নির্বাচনে মূল প্রতিদ্বন্দ্বী হলেন বর্তমান সভাপতি কাজী মোহাম্মদ সালাউদ্দিন, দীর্ঘদিন ধরে বাফুফের সহ-সভাপতির দায়িত্ব পালন করা বাদল রায় এবং শফিকুল ইসলাম মানিক যিনি প্রথমবারের মতো সভাপতি প্রার্থী হয়েছেন।

বাদল রায় এর আগে প্রার্থিতা থেকে সরে দাঁড়ালেও নির্বাচনের আগের রাতে নিজের সিদ্ধান্ত বদলেছেন এবং সভাপতি প্রার্থী হিসেবে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছেন।