মঙ্গল. অক্টো ২৭, ২০২০

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ করছেন প্রধানমন্ত্রী : পানিসম্পদ প্রতিমন্ত্রী

১ মিনিট পাঠের সময়

পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখে ছিলেন। সেই স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (৩ অক্টোবর) দুপুরে বরিশাল সার্কিট হাউসের সভাকক্ষে অনুষ্ঠিত মুজিববর্ষ উপলক্ষে গুচ্ছগ্রামে পুনর্বাসিত পরিবারের মধ্যে দলিল হস্তান্তর ও সুবর্ণ নাগরিকদের মধ্যে হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, প্রধানমন্ত্রী এদেশের মাটি ও মানুষের কথা চিন্তা করেন। প্রধানমন্ত্রী যে কতো ধরনের প্রণোদনার ব্যবস্থা করেছেন তার হিসেব নেই, সারাদিন লেগে যাবে সেসব প্রণোদনার কথা বলতে। প্রধানমন্ত্রী যে কতগুলো ভাতার ব্যবস্থা করেছেন তা বলেও শেষ করতে পারবো না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী যখন কেবিনেট মিটিংয়ে বসেন, মিটিং শেষে সাধারণ মানুষ নিয়ে একটা না একটা কথা তার থাকবেই। প্রতিবন্ধী শব্দটা পরিবর্তন করে সুবর্ণ নাগরিক শব্দটা প্রধানমন্ত্রীই দিয়েছেন। প্রধানমন্ত্রী বলেছেন, প্রতিবন্ধী বলতে কোনো কিছু নেই, প্রতিবন্ধী বলা যাবে না। সুবর্ণ নাগরিকদের হুইল চেয়ার দেওয়া হয়েছে, যাতে তারা নিজের ওপর নির্ভশীল থাকেন, অন্যের ওপর নয়। আর যারা ভূমিহীন ও গৃহহীন সরকারের পক্ষ থেকে তাদের যে ধরনের ঘর দেওয়া হচ্ছে তা কল্পনাও করা যায় না। একটা মানুষ সারাটা জীবন চাকরি, ব্যবসা করে তার পরিবারের মাথা গোজার ঠাঁই নিশ্চিত করেন, আর সেটা কিন্তু এখন অবলীলায় পেয়ে যাচ্ছেন। সরকারের পক্ষ থেকে যে ঘর দেওয়া হয়েছে সেটাকে আপনাকেই রক্ষণাবেক্ষণ করতে হবে। রক্ষণাবেক্ষণের জন্য সরকারের দ্বিতীয়বার আসা সম্ভব না। তাই ঘরটিকে যত্নে দেখভাল করে রাখলে দীর্ঘকাল ব্যবহার করতে পারবেন। আর রক্ষণাবেক্ষণ না করলে সেটা ভেঙে যাবে।

প্রতিমন্ত্রী বলেন, পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে আমার ব্যক্তিগত অভিজ্ঞতা খুবই করুন। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আমি দেশের একপ্রাপ্ত থেকে অন্যপ্রান্তে ছুটে বেড়াই। আমি কোনো শুক্র-শনিবার বাসায় সময় কাটাই না। নদী ভাঙন এলাকার দুঃখ-দুর্দশাগ্রস্ত মানুষদের মুখে হাসি ফোটানের জন্য প্রধানমন্ত্রীর যে ব্রত, সেটাকে বাস্তবায়ন করার জন্যই তারই নির্দেশনা অনুযায়ী আমি ছুটে বেড়াই।

জেলা প্রশাসক এস এম অজিয়র রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশালের বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকার, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. আব্দুর রাজ্জাক, গুচ্ছগ্রাম-২য় পর্যায় প্রকল্পের আঞ্চলিক প্রকল্প পরিচালক মো. রেজাউল বারী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শহিদুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মুনিবুর রহমান, সদর উপজেলার ভূমি কর্মকর্তা মো. মেহেদী হাসান।

অনুষ্ঠানে বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের লামচরি গুচ্ছগ্রামে পুনর্বাসিত ৬০ পরিবারের মধ্যে দলিল হস্তান্তর ও সমাজসেবা অধিদপ্তরের আওতাধীন প্রতিবন্ধীসেবা ও সাহায্য কেন্দ্রের পক্ষ থেকে ২০ সুবর্ণ নাগরিকদের মধ্যে হুইল চেয়ার বিতরণ করা হয়।