মঙ্গল. অক্টো ২৭, ২০২০

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

বিশ্বে করোনায় সুস্থতার সংখ্যা ছাড়াল দুই কোটি ৫৪ লাখ

১ মিনিট পাঠের সময়

চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা প্রাণঘাতী ভাইরাস করোনার ভয়াবহতা থামছেই না। প্রতিনিয়ত অচেনা এই ভাইরাসটিতে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বাড়ছেই। তবে সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, এখন পর্যন্ত ৩ কোটি ৪১ লাখ ৫৪ হাজার ৬০০ জনের বেশি। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ লাখ ১৮ হাজার ৭৬৯ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৪৫ লাখ ২৬ হাজার ৪১১ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৭৪ লাখ ৪৭ হাজার ২৮২ জন। মারা গেছেন ২ লাখ ১১ হাজার ৭৪০ জন। সংক্রমিতদের মধ্যে সুস্থ হয়ে ওঠেছেন ৪৬ লাখ ৯৯ হাজার ৭০০ জনের বেশি।

সংক্রমণের দিক থেকে তালিকার দ্বিতীয় স্থানে ওঠে আসা ভারতে শনাক্ত হয়েছে ৬৩ লাখ ১০ হাজার ২৬৭ জন। দেশটিতে আক্রান্তদের মধ্যে ৯৮ হাজার ৭০৮ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসায় দেশটিতে সুস্থ হয়েছে ৫২ লাখ ৭০ হাজার রোগী।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪৮ লাখ ১৩ হাজার ৫৮৬ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৪৩ হাজার ৯৬২ জনের। এর বিপরীতে সুস্থ হয়েছে ৪১ লাখ ৮০ হাজার ৩৭৬ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১১ লাখ ৭৬ হাজার ২৮৬ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ২০ হাজার ৩২৪ জন। ২০ হাজার ৭২২ জন এবং সুস্থ হয়ে ওঠেছে ৯ লাখ ৫৮ হাজার ২৫৭ জন রোগী।

এদিকে পেরুকে টপকে সংক্রমণে ৫ম স্থানে অবস্থান করছে কলম্বিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৮ লাখ ২৯ হাজার ৬৭৯ জন। 25,998 এর মধ্যে মৃত্যু হয়েছে ২৫ হাজার ৯৯৮ জনের। আর সুস্থতার সংখ্যা ৭ লাখ ৪৩ হাজার ৬৫৩ জন।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৬৩ হাজার ৪৭৯ জন রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ২৫১ জনের এবং বিপরীতে সুস্থ হয়ে ওঠেছে ২ লাখ ৭৫ হাজার ৪৮৭ জন।