মঙ্গল. অক্টো ২৭, ২০২০

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

কংগ্রেস নেতা রাহুল গান্ধী গ্রেপ্তার

১ মিনিট পাঠের সময়

ভারতের বিরোধী দল কংগ্রেসের অন্যতম শীর্ষ নেতা রাহুল গান্ধীকে আটক করা হয়েছে। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, বিধিমালা লঙ্ঘন করায় তাকে আটক করা হয়। অবশ্য কংগ্রেসের ভাষ্য, উত্তরপ্রদেশের হাথরাসে গণধর্ষণের ঘটনায় নিহত তরুণীর পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার সময় বিনা কারণেই রাহুলকে গ্রেপ্তার করে পুলিশ।

ঘটনার বর্ণনা দিয়ে ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, রাহুল গান্ধীর সঙ্গে কংগ্রেসের কয়েকশো নেতাকর্মী ছিলো। তাদেরকে সঙ্গে নিয়ে নিহত তরুণীর ওই পরিবারের সঙ্গে দেখা করতে গেলে পুলিশ বাধা দেয়। এসময় নেতাকর্মীরা রাস্তায় বসে পড়েন এবং শ্লোগান দিতে শুরু করেন। কিছুক্ষণ পর পুলিশ এলোপাতাড়ি লাঠিচার্জ শুরু করে। রাহুল গান্ধীসহ আটক করা হয় বেশ কয়েকজনকে।

এক টুইট বার্তায় রাহুল গান্ধী অভিযোগ করেছেন, পুলিশ তার ওপরও লাঠিচার্য করেছে। এমনকি তাকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেওয়া হয়েছে।

সম্প্রতি উত্তরপ্রদেশের হাথরাস এলাকায় গণধর্ষণের শিকার হন এক তরুণী। তাকে প্রথমে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে অবস্থা খারাপ হওয়ায় দেশটির রাজধানী দিল্লিতে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত মঙ্গলবার মৃত্যুবরণ করেন ওই তরুণী। পরে পুলিশ পরিবারের কাছ থেকে তরুণীর মৃতদেহ ছিনিয়ে নিয়ে পুড়িয়ে দেয়। এ নিয়ে সারাদেশে ক্ষোভ ছড়িয়ে পড়ে।