শুক্র. অক্টো ২৩, ২০২০

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

ফরচুন গ্রুপ অফ কোম্পানীজ নিয়ে THE BUSINESS STANDARD পত্রিকায় ২৯-০৯-২০২০ তারিখে প্রতিবেদন প্রকাশ ।

১ মিনিট পাঠের সময়

আজ ২৯ সেপ্টেম্বর ২০২০ THE BUSINESS STANDARD পত্রিকায় ফরচুন গ্রুপ অব কোম্পানি নিয়ে একটা প্রতিবেদন প্রকাশ করে। উন্নতমানের পেশাদারিত্ব এবং শ্রমিকদের সম্মানজনক বেতনসহ বিভিন্ন দিক তুলে ধরে পত্রিকাটি প্রতিবেদনটি প্রকাশ করে ।

ফরচুন গ্রুপ অফ কোম্পানীজ ২০১২ সালে যাত্রা শুরু করলেও বরিশালে দক্ষ শ্রমিকের সংকট ছিলো। শ্রমিক সংকট এবং পর্যাপ্ত  উৎপাদন বজায় রাখার জন্য ফরচুন গ্রুপ অফ কোম্পানীজ এর চেয়ারম্যান জনাব মিজানুর রহমান গ্রামের নিরক্ষর ও স্বল্প শিক্ষিত মহিলাদের প্রশিক্ষনের মাধ্যমে তাদেরকে দক্ষ জনশক্তিতে রুপান্তর করেছেন। বরিশাল বিসিক শিল্প নগরীতে ফরচুন গ্রূপের ৩টি প্রতিষ্ঠানে যে সকল মহিলাবর্তমানে চাকুরী করে পূর্বে তাদের আয়ের তেমন কোনো উৎস ছিলো না । তারা এখন সম্মানজনক বেতনসহ অনান্য সুযোগ সুবিধা পাচ্ছে।

ফরচুন গ্রুপ অফ কোম্পানীজ থেকে প্রশিক্ষনপ্রাপ্ত অনেকেই বরিশাল থেকে অন্য শহরে গিয়ে উচ্চ বেতনে কাজ করছেন, যা প্রশংসনীয় একটি বিষয়। বর্তমানে এখানে ৫০০০এর ও বেশি কর্মী কাজ করেন, যাদের অধিকাংশই মহিলা। বরিশাল ও ঝালকাঠীর ৮ টি উপজেলার বিভিন্ন গ্রাম থেকে যাতায়াত করে এসকল মহিলারা কাজ করেন। তাদের যাতায়াতের সুবিধার জন্য ফরচুনের রয়েছে নিজস্ব পরিবহন। পরিবহনে প্রতিদিন সকালে গিয়ে বিভিন্ন উপজেলা থেকে তাদের নিয়ে আসে এবং কাজের পরে নিজ নিজ গন্তব্যস্থলে পৌছে দেয়। ফরচুন গ্রুপ অফ কোম্পানীজ এর কার্য পরিবেশ অনেক উন্নত এবং এখানকার কর্মীরা অনেক সুযোগ সুবিধা পেয়ে থাকেন।

চেয়ারম্যান জনাব মিজানুর রহমান বলেন “আমি বিশ্বাস করি যে আমার ব্যবসায়ের মূল চালিকা শক্তি হলো কর্মীরা, তাই আমি কর্মীদের সর্বোত্তম সুযোগ সুবিধা প্রদানে চেষ্টা করি ।

 

প্রতিবেদনটি পড়ার জন্য নিচের লিঙ্ক টি ক্লিক করুন

https://tbsnews.net/economy/industry/fortune-turns-4000-village-women-skilled-shoemakers-138883