বুধ. অক্টো ২১, ২০২০

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

প্রধানমন্ত্রীর জন্মদিনে পানিসম্পদ প্রতিমন্ত্রীর ত্রান বিতরণ

১ মিনিট পাঠের সময়

পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্ণেল (অবঃ) জাহিদ ফারুক শামিম-এমপি বলছেন,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে সারাজীবন সোনার বাংলা হিসেবে গড়ার জন্য চেষ্টা চালিয়ে গেছেন। দেশ ও দেশের মানুষের জন্য তার জীবনের ১৪ টি বছর জেলে কাটিয়েছেন। সোনার বাংলা গড়ার জন্য বঙ্গবন্ধুর’র যে স্বপ্ন ছিলো, তা বাস্তবায়ন ও লক্ষ্যে পৌছানোর জন্য জাতির জনকের কন্যা বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।

সোমবার (২৮ সেপ্টেম্বর) বরিশাল সদর উপজেলা পরিষদের আয়োজনে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা-এমপি’র ৭৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে অসহায় ও দরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বরেন।

এসময় প্রতিমন্ত্রী আরো বলেন, আজ বাংলাদেশে যে পর্যায়ে এসেছে, দশবছর আগেও সে পর্যায়েও ছিলো না। আজ আমাদের দেশ অর্থনৈতিকভাবে অতীতের থেকে অনেক স্বাবলম্বী হয়েছে।  মহামারি করোনা ভাইরাসের সংক্রমণের মধ্যে পুরো পৃথিবী অর্থনৈতিকভাবে বিশাল একটা হোঁচট খেয়েছে। কিন্তু এরমধ্যেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণমানুষের কথা চিন্তা করে টাকা বিলিয়েছেন, বিভিন্ন প্রনোদনার ক্ষেত্রে।

তিনি বলেন, গোটা দেশের কথা বাদ দিয়ে শুধু বরিশালের কথা যদি বলি। শুধু বরিশাল সদর উপজেলাতেই ৯০ হাজার লোকের প্রত্যেকের হাতে আড়াই হাজার টাকা করে মোবাইল ফোনের মাধ্যমে প্রধানমন্ত্রী বিতরণ করেছেন। পাশাপাশি সিটি করপোরেশনের ৩৫ হাজার লোকের মাঝে এ টাকা বিতরণ করবেন, যেটা এখনো বিতরণ করা হচ্ছে। আর এটা সম্ভব হয়েছে শুধুমাত্র মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে, যাকে গোটা পৃথিবী মানবতার মা হিসেবে আখ্যায়িত করেছে।  অনেক দেশ অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হলেও বেকারদের কথা তাদের সরকার কখনো ভাবেনি।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু এবং সুস্বাস্থ্য কামনা করে আমরা মোনাজাত করবো। যাতে সৃষ্টিকর্তা মাননীয় প্রধানমন্ত্রীকে আরো অনেক দিন এই দেশ পরিচালনা করার শক্তি-সামর্থ দেন এবং ২০৪১ সালের ভেতরে সমৃদ্ধশালী দেশের লক্ষে যে কাজ করে যাচ্ছে সেটা বাস্তবায়ন হয়।

অনুষ্ঠানে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ মুনিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক তৌহিদুজ্জামান পাভেল, মহানগর যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন, সদর উপজেলার ভাইচ চেয়ারম্যান মোঃ মাহবুবুর রহমান মধু।

অসহায় ও দরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ শেষে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু এবং সুস্বাস্থ্য কামনা করে দোয়া- মোনাজাত করা হয়।