সোম. নভে ৩০, ২০২০

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

করোনায় মারা গেলেন স্বাধীন বাংলা দলের ফুটবলার নওশের

১ মিনিট পাঠের সময়

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে স্বাধীন বাংলা দলের ফুটবলার নওশেরুজ্জামান মারা গেছেন। সোমবার (২১ সেপ্টেম্বর) রাতে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

কোভিড-১৯ পজিটিভ হওয়ার পর গত এক সপ্তাহ ধরে ইবনে সিনা হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন নওশের। আর কোন আশা না দেখে সোমবার রাতে তার লাইফ সাপোর্ট খুলে নেওয়া হয়।

দ্য ডেইলি স্টারকে নওশেরুজ্জামানের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন তার চাচাতো ভাই সাংবাদিক সাঈদুজ্জামান, ‘গত এক সপ্তাহ ধরেই তিনি লাইফ সাপোর্টে ছিলেন। আজ তা খুলে নেওয়া হয়েছে। আমাদের কিংবদন্তী আর নেই।’

দুই সপ্তাহ আগে তিনি ও তার স্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত হন। স্ত্রী সুস্থ হয়ে গেলেও আর ফিরতে পারেননি নওশের। করোনায় আক্রান্ত হওয়ার পর নওশেরুজ্জামানকে শুরুতে মুগধা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছিল। অবস্থার অবনতি হলে তাকে নেওয়া হয় গ্রিন লাইফ হাসপাতালে। পরে লাইফ সাপোর্টে রাখতে নেওয়া হয়েছিল ইবনে সিনা হাসপাতালে।

গুণী এই ফুটবলারের চিকিৎসার সমস্ত ভার নিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঢাকা বিশ্ববিদ্যালয় নীল দলের হয়ে ফুটবল খেলা শুরু করেন নওশের। মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে ক্রিকেটও খেলতেন তিনি। সাবেক ক্রিকেটার রকিবুল হাসানের সঙ্গে ইনিংস ওপেনও করেছেন। সব্যসাচী এই ক্রীড়াবিদ মোহামেডানের হয়ে এক মৌসুমে সবচেয়ে বেশি গোল করারও রেকর্ড গড়েছিলেন।

তবে সব ছাপিয়ে ১৯৭১ সালে ২১ বছর বয়েসে স্বাধীন বাংলা ফুটবল দলে যোগ দেওয়ার জন্য বিখ্যাত হয়ে আছেন তিনি। ফুটবল খেলে বাংলাদেশের মুক্তি সংগ্রামে সক্রিয়ভাবে অবদান রেখেছেন নওশের।

মঙ্গলবার সকাল ১০টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে তার প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। পরে নিজ জেলা চাঁদপুরে নওশেরুজ্জামানের দাফন সম্পন্ন হবে।