সোম. অক্টো ১৯, ২০২০

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

শীতে করোনা পরিস্থিতি আরও খারাপ হতে পারে, প্রস্তুতি নিন প্রধানমন্ত্রী

১ মিনিট পাঠের সময়

আগামী শীতে করোনা পরিস্থিতি আরো খারাপ হতে পারে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই এখন থেকেই সেই পরিস্থিতি মোকাবেলা করার জন্য সংশ্লিষ্ট সকলকে প্রস্তুতি গ্রহণের নির্দেশ দিয়েছেন তিনি। ২০ সেপ্টেম্বর, রবিবার ৩৪টি বাণিজ্যিক ব্যাংকসহ বিভিন্ন সংগঠন থেকে অনুদান গ্রহণকালে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর কার্যালয় প্রাঙ্গণে আয়োজিত এই অনুষ্ঠানে গণভবন থেকে এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দেন শেখ হাসিনা। এ সময় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তার মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস অনুদানের এসব চেক গ্রহণ করেন।

এ সময় শেখ হাসিনা বলেন, সামনে শীতকাল আসছে। এ সময় অনেক ক্ষেত্রেই করোনা পরিস্থিতির আরো অবনতি হতে পারে। তাই এখন থেকেই উক্ত পরিস্থিতি মোকাবেলার জন্য প্রস্তুতি নিতে হবে বলেও উল্লেখ করেন তিনি।

করোনাকালে দেশের অর্থনীতিকে ঠিক রাখতে সরকারের প্রণোদনাসহ নানা উদ্যোগের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, দেশের ব্যবসা-বাণিজ্য ও অর্থনীতির চাকা সচল রাখতে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। প্রণোদনা প্যাকেজসহ যখন যেখানে যা প্রয়োজন ছিলো তাই দেয়া হয়েছে। জনগণের সেবা করাই বর্তমান সরকারে প্রধান লক্ষ্য বলেও জানান তিনি।

করোনা মোকাবেলায় জাতির জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে আর্থিক অনুদান দেয়ার জন্য সংগঠনগুলোর প্রতি কৃতজ্ঞতাও জানান শেখ হাসিনা। এছাড়াও জাতীয় সংকটে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকের (বিএবি) সহযোগিতার জন্যও তাদের ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।