মঙ্গল. সেপ্টে ২২, ২০২০

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

বরিশালে নকশার শর্ত ভঙ্গ করে বহুতল ভবন নির্মাণ, জরিমানা ৬৫ লাখ

১ মিনিট পাঠের সময়

বরিশাল নগরীতে অনুমোদিত নকশা বর্হিভূত আবাসিক ও বাণিজ্যিক ভবন নির্মাণ কাজ শুরুর দায়ে ৪ ব্যক্তি ও তাদের দলকে ৬৪ লাখ ৯৭ হাজার ২৮০ টাকা জরিমানা করেছে সিটি করপোরেশন। অভিযুক্তদের আগামী ৭ কার্য দিবসের মধ্যে জরিমানার টাকা সিটি করপোরেশনের তহবিলে জমা দেয়ার জন্য চিঠি দেয়া হয়েছে।

করপোরেশন সূত্র জানায়, নগরীর ১৫ নম্বর ওয়ার্ডের নবগ্রাম রোডের এমএ জলিল সড়কের পাশে আজিজ রহিম ও তার দল সিটি করপোরেশন অনুমোদিত নকশার শর্ত ভঙ্গ করে বিধি বর্হিভূতভাবে ১৪ তলা আবাসিক ও বাণিজ্যিক ভবন নির্মাণ কাজ শুরু করেন। বিষয়টি সিটি করপোরেশনের দৃষ্টিগোচর হলে ইমারত বিধিমালা ভঙ্গের দায়ে তাদের মোট ২৫ লাখ ৪৫ হাজার ৭১২ টাকা জরিমানা করা হয়েছে।

একই সড়কের রেজিন-উল কবির ও তার দল নকশার শর্ত ভঙ্গ করে বিধি বর্হিভূতভাবে ১০ তলা আবাসিক ভবন নির্মাণ কাজ শুরু করেন। এই অভিযোগে তাদের ১১ লাখ ৮৩ হাজার ৯৫২ টাকা, নগরীর ১৯ নম্বর ওয়ার্ডের কালিশ চন্দ্র রোডের বিধান মজুমদার ও তার দল নকশার শর্ত ভঙ্গ করে ৯ তলা আবাসিক ভবন নির্মাণের কাজ শুরু করায় তাদের ৪ লাখ ৮৬ হাজার ৯৯২ টাকা এবং নগরীর ১৩ নম্বর ওয়ার্ডের সিএন্ডবি রোডের পূর্ব পাশের ১ নম্বর পুল সংলগ্ন এলাকায় মো. আবদুল হাই ও তার দল বিধি বর্হিভূতভাবে ১৫ তলা আবাসিক ও বাণিজ্যিক ভবন নির্মাণ কাজ শুরু করায় তাদের ২২ লাখ ৮০ হাজার ৬২৪ টাকা জরিমানা করে সিটি করপোরেশন।

সিটি মেয়রের ব্যক্তিগত সহকারী (এপিএস) মোস্তফা জামান জানান, উল্লেখিত ব্যক্তিরা নকশার শর্ত ভঙ্গ করে ভবন নির্মাণ শুরু করায় তাদের সিটি করপোরেশন বিধিমালা অনুযায়ী আর্থিক দণ্ড দেয়া হয়েছে। জরিমানার অর্থ আদায়ে গত ১৫ সেপ্টেম্বর তাদের চিঠি দেয়া হয়েছে। চিঠিতে আগামী ৭ কার্য দিবসের মধ্যে জরিমানার সমূদয় অর্থ সিটি করপোরেশনের তহবিলে জমা দিতে বলা হয়েছে।