মঙ্গল. সেপ্টে ২২, ২০২০

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

ইলিশের দাম আট হাজার

১ মিনিট পাঠের সময়

দুই কেজি ৩০০ গ্রাম ওজনের এক ইলিশ। ইলিশ মাছটি দাম ধরা হয়েছে আট হাজার দুইশত টাকা। বাগেরহাটের শরণখোলার বলেশ্বর নদে জেলে এমাদুল শেখের জালে ধরা পড়ে ইলিশটি। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে বিকেলে রায়েন্দা বাজারে ওঠানোর পর মাছটি সাড়ে তিন হাজার টাকা করে কেজির দর হেঁকেছেন মৎস্য ব্যবসায়ী আবুল বাশার। রায়েন্দা বাজারের শের-ই-বাংলা সড়কের মাছের বাজারে ইলিশটি দেখতে ভিড় করছেন অনেকেই।

মৎস্য ব্যবসায়ী আবুল বাশার জানান, তার দাদন দেওয়া জেলে এমাদুল শেখের জালে ইলিশটি ধরা পড়েছে। সাড়ে তিন হাজার টাকা করে কেজি চাওয়া হয়েছে মাছটি। তাতে দাম আসে আট হাজার ২০০ টাকা। সচরাচর এত বড় ইলিশের দেখা মেলে না বলেই দাম একটু বেশি বলে জানান ওই মৎস্য ব্যবসায়ী।

শরণখোলা প্রেস ক্লাবের সভাপতি ইসমাইল হোসেন লিটন বলেন, সরকার জাটকা নিধন বন্ধ এবং মৎস্য আহরণে ৬৫ দিনের অবরোধ দেওয়ায় সমুদ্রের পাশাপাশি এখন স্থানীয় নদ-নদীতেও এত বড় আকারের ইলিশ পাওয়া যাচ্ছে। অবরোধে জেলেরা সাময়িক ক্ষতিগ্রস্ত হচ্ছে মনে করলেও তারা দীর্ঘমেয়াদি সুফল পেতে শুরু করেছে।

শরণখোলার জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা বিনয় কুমার রায় বলেন, সরকারের যথাযথ পদক্ষেপে দেশে ইলিশের উৎপাদন বেড়েছে। ইলিশের গড় আকারও (সাইজ) বৃদ্ধি পেয়েছে। এটা অবরোধের ফসল।