রবি. সেপ্টে ২০, ২০২০

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

বোমা মেরে কারাগার উড়িয়ে দেওয়ার হুমকি, নিরাপত্তা জোরদার

১ মিনিট পাঠের সময়

লালমনিরহাট জেলা কারাগার বোমা মেরে উড়িয়ে দিয়ে সাথী ভাইদের নিয়ে যাবে বলে চিঠি ও মোবাইলে হুমকি দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় কারাগার কর্তৃপক্ষ লালমনিরহাট সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছে। কারাগারের মূল ফটকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সূত্র জানায়, গত সপ্তাহে লালমনিরহাট কারাগারের জেল সুপার ও জেলা প্রশাসকের নিকট একটি উড়ো চিঠি পাঠানো হয়েছে। সেই চিঠিতে কারাগার উড়িয়ে দিয়ে সাথী ভাইদের ছিনিয়ে নিয়ে যাবে এবন হুমকি দিয়েছে দুর্বৃত্তরা।

দুর্বৃত্তদের চিঠিটি আমলে নিয়ে ঘটনাটির তদন্তর কাজ শুরু করেছে প্রশাসন। এরই মধ্যে গত শনিবার লালমনিরহাট জেল সুপার কিশোর কুমার নাগকে মোবাইল ফোনে একটি টেলিটক নম্বর থেকে ফোন করে একইভাবে হুমকি দেয় দুর্বৃত্তরা।

দুর্বৃত্তরা মোবাইল ফোনে হুমকি দিয়ে বলে, যেকোনো মূল্যে জেলখানা থেকে তাদের সাথী ভাইদের মুক্ত করে নিয়ে যাবে তারা। প্রয়োজনে উড়িয়ে দেওয়া হবে কারাগার। মোবাইল ফোনে এমন হুমকিস্বরূপ ফোনকল আসার পরপরই কারাগারের রাস্তাসহ আশপাশের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

লালমনিরহাট সদর থানার ওসি বলেন, গোপনীয়তার স্বার্থে এ বিষয়ে এখন তেমন কিছু বলা যাচ্ছে না।

জেল সুপার বলেন, এ কারাগারে এখন পর্যন্ত ৪৬৬ জন আসামি ও কয়েদি রয়েছেন। যার মধ্যে এ কারাগারে নাশকতার বিভিন্ন মামলায় জঙ্গি সংগঠনের সক্রিয় সদস্য ২০ জন রয়েছেন।

লালমনিরহাটের জেলা প্রশাসক বলেন, হুমকি দিয়ে গত সপ্তাহে আমার কাছে ও জেল সুপারের কাছে একটি করে চিঠি আসে। এরপর জেল সুপারকে মোবাইলে হুমকি দেওয়া হলে জিডি করা হয়েছে। পুরো বিষয়টি তদন্ত করা হচ্ছে। কারাগারে নিরাপত্তাও জোরদার করা হয়েছে।