মঙ্গল. নভে ২৪, ২০২০

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

বিশ্বজুড়ে করোনার তাণ্ডব, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৬০ হাজার

১ মিনিট পাঠের সময়

করোনাভাইরাসের তাণ্ডবে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে প্রায় ৬ হাজার মানুষের প্রাণহানি ঘটেছে। আর এই সময়ে বিশ্বে আড়াই লাখের বেশি মানুষ ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে।জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান মতে, গত ২৪ ঘণ্টায় বিশ্বের ২ লাখ ৬০ হাজার ৪ জন মানুষের করোনা শনাক্ত হয়েছে। এতে করে সংক্রমিতের সংখ্যা ২ কোটি ৫৯ লাখ ৪ হাজারের বেশি মানুষ। আর নতুন করে প্রাণ গেছে ৫ হাজার ৮৯৯ জনের। ফলে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৮ লাখ ৬১ হাজার ২৭৫ জনে।বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ ২ লাখ প্রায় ৫৪ হাজারের বেশি রোগী। ফলে মোট সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরে গেছেন ১ কোটি ৮১ লাখ ৯৬ হাজারের বেশি মানুষ।

প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্র। যেখানে এখন পর্যন্ত ৬২ লাখ সাড়ে ৫৭ হাজার মানুষ ভাইরাসটির শিকার হয়েছেন। এর মধ্যে না ফেরার দেশে ১ লাখ ৮৮ হাজার ৯শ’ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ১৬৪ জনের।ব্রাজিলে সংক্রমিতের সংখ্যা বেড়ে ৩৯ লাখ ৫৩ হাজারের কাছাকাছি। প্রাণহানি বেড়ে ১ লাখ ২২ হাজার ৬৮১ জনে ঠেকেছে। দেশটিতে গত একদিনে মৃত্যু হয়েছে ১ হাজার ১৬৬ জনের।

সংক্রমণে তিনে থাকা দক্ষিণ এশিয়ার দেশ ভারতে গত একদিনেই ৭৮ হাজারের বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে। এতে করে আক্রান্তের সংখ্যা ৩৭ লাখ ৬৬ হাজার ছাড়িয়ে গেছে। আর গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ২৫ জনের। ফলে মোট প্রাণহানি বেড়ে ৬৬ হাজার ৪৬০ জনে ঠেকেছে।রাশিয়ায় সংক্রমিতের সংখ্যা ১০ লাখের বেশি। বিশ্বের দ্বিতীয় বৃহত্তম দেশটিতে এখন পর্যন্ত ১৭ হাজার ২৯৯ জন মানুষের মৃত্যু হয়েছে করোনায়। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১২৩ জনের।