রবি. সেপ্টে ২০, ২০২০

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

আ’লীগের  উপ-নির্বাচন পরিচালনায় দায়িত্ব দেওয়া হয়েছে।

১ মিনিট পাঠের সময়

আসন্ন ৩টি উপ-নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে নির্বাচন পরিচালনার জন্য দলের কার্যনির্বাহী সংসদের পাঁচজন নেতাকে দায়িত্ব দেওয়া হয়েছে। আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে আজ শনিবার (১২ আগস্ট) এ তথ্য জানানো হয়।
ঢাকা-৫ আসনের দলটির সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক এবং সমন্বয়কারী হিসেবে সাংগঠনিক সম্পাদক মির্জা আজমকে দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়া পাবনা-৪ আসনে সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান ও নওগাঁ-৬ আসনে যুগ্ম-সাধারণ সম্পাদক আ. ফ. ম বাহাউদ্দিন নাছিমকে দায়িত্ব দেওয়া হয়েছে। উভয় আসনে সাংগঠনিক সম্পাদক এস. এম কামাল হোসেন সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করবেন।
প্রসঙ্গত, পাবনা-৪ আসনে চলতি মাসের ২৬ তারিখে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। সংসদ সদস্য শামসুর রহমান শরীফ ডিলুর মৃত্যুতে এই আসন শূন্য হয়। এদিকে ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে আগামী ১৭ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে। ৬ মে বার্ধক্যজনিত কারণে সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা মারা গেলে ঢাকা-৫ আসনটি শূন্য হয়। গত ২৭ জুলাই নওগাঁ-৬ আসনে আওয়ামী লীগ থেকে নির্বাচিত সংসদ সদস্য ইসরাফিল আলম করোনা আক্রান্ত হয়ে মারা যান। ফলে এ আসনটিও শূন্য হয়।