মঙ্গল. সেপ্টে ২২, ২০২০

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

ইউএনও ওয়াহিদাকে আইসিইউ থেকে এইচডিইউতে স্থানান্তর করা হবে

১ মিনিট পাঠের সময়

দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের শারীরিক অবস্থা এখন আগের চেয়ে আরও উন্নতি হয়েছে। অস্ত্রোপচারের পর ৭২ ঘণ্টা পর্যবেক্ষণ শেষে তাকে হাসপাতালের ইন্টেন্সিভ কেয়ার ইউনিট (আইসিইউ) থেকে এইচডিইউতে (হাই ডিফেন্ডেন্সি ইউনিট) স্থানান্তর করা হবে।

দুর্বৃত্তের হামলায় গুরুতর আহত ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি লক্ষ্য করা গেছে। তাই তাকে আইসিইউ থেকে এইচডিইউতে স্থানান্তরের সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা।

সোমবার (৭ সেপ্টেম্বর) দুপুরে ইউএনও ওয়াহিদা খানমের শারীরিক অবস্থা সম্পর্কে সর্বশেষ এ তথ্য জানান ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসাইন্স হাসপাতালের নিউরো ট্রমা বিভাগের প্রধান নিউরো সার্জন ও গঠিত মেডিকেল বোর্ডের প্রধান মোহাম্মদ জাহিদ হোসেন।

তিনি বলেন, আজকে আমরা ইউএনও ওয়াহিদ খানমের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা বসেছিলাম। আইসিউতে গিয়ে তার সঙ্গে কথা বলেছি। তার অবস্থার বেশ উন্নতি হয়েছে। তাই তাকে আইসিইউ থেকে এইচডিইউতে স্থানান্তরের সিদ্ধান্ত নিয়েছে গঠিত মেডিকেল বোর্ড।

তবে আঘাতের কারণে তার ডান পাশের ক্ষতিগ্রস্ত অবশ অবস্থার উন্নতি হয়নি। ঠিক কতদিন পরে এটা স্বাভাবিক হবে তা এখনই বলা সম্ভব নয় বলে জানান মোহাম্মদ জাহিদ হোসেন। তবে ওয়াহিদকে ফিজিও ফেরাপি দেওয়া হচ্ছে বলে জানান তিনি।

ইউএনও ওয়াহিদা শঙ্কামুক্ত বলা যায় কিনা জানতে চাইলে ডা. জাহিদ বলেন, নিউরো রোগীদের ক্ষেত্রে কখনোই শঙ্কামুক্ত বলা যায় না। তবে এটা বলতে পারি যে তার অবস্থার উন্নতি হয়েছে।