রবি. সেপ্টে ২৭, ২০২০

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আধুনিক মেডিকেল সেন্টার স্থাপন করা হচ্ছে

১ মিনিট পাঠের সময়

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী, শিক্ষক ও কর্মচারীদের সাস্থ্যসেবার মান বাড়াতে উন্নত ও আধুনিক করা হচ্ছে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব মেডিকেল সেন্টার। আধুনিক মেডিকেল সেন্টারটি স্থাপন করা হবে রফিক ভবনের নিচতলায়।

১৯ হাজার শিক্ষার্থীর সেবার মান বাড়াতেই উন্নত করা হচ্ছে মেডিকেল সেন্টারটি।সার্বক্ষনিক (২৪ ঘন্টা) সেবা দেওয়া হবে মেডিকেল সেন্টারটিতে। বর্তমানে বিশ্ববিদ্যালয়ের নতুন ভবনের নিচতলায় যে মেডিকেল সেন্টারটি রয়েছে। সেখানে জায়গা সল্পতা রয়েছে। মেডিকেল সেন্টারটিতে শুধু ওজন মাপা, প্রেশার মাপা, রোগীর প্রেসক্রিপশন দেওয়া হতো। অসুস্থ রোগীদের জন্য ঔষধ সরবরাহ ছিল নামেমাত্র। রোগীর জন্য ছিল মাত্র দুটি বেড।

মেডিকেল সেন্টারটি আধুনিক ও উন্নত করার দাবি জানিয়ে আসছিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বর্তমান মেডিকেল সেন্টারটিতে একজন মেডিকেল অফিসার, দুজন মেডিকেল এসিস্ট্যান্ট ও দুজন কর্মচারী রয়েছেন। সেখানে সেপ্টেম্বর থেকে আরো দুজন মেডিকেল অফিসার নিয়োগ দেওয়া হবে। সেটির নিয়োগ প্রক্রিয়া চলমান রয়েছে।

রফিক ভবনের নিচতলায় আধুনিক মেডিকেল সেন্টারটি থাকছে প্রাথমিক চিকিৎসার সকল সুবিধাসহ রক্ত পরীক্ষা, ইসিজি রুম, ও বিভিন্ন ধরনের মেডিকেল সরঞ্জামাদি। নারী ও পুরুষের জন্য থাকছে আলাদা ওয়ার্ডে ৫-৬ টি শয্যা এবং এসি সংযুক্ত একটি আধুনিক রুম।