রবি. সেপ্টে ২৭, ২০২০

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

বরিশালে গৌরনদীতে খামারে বিষ প্রয়োগে হাঁস নিধন

১ মিনিট পাঠের সময়

বরিশালের গৌরনদীতে খামারে খাবারের সাথে বিষ মিশিয়ে দেয়ায় মারা গেছে শতাধিক হাঁস। রোববার দিনগত গভীর রাতে উপজেলার উত্তর বাউরগাতি গ্রামের একটি হাঁসের খামারে খাবারের সাথে বিষ মিশিয়ে দিয়েছে দুর্বৃত্তরা।

এ ঘটনায় সোমবার খামার মালিক মো. সবুজ চাপরাশি অজ্ঞাতনামাদের আসামী করে থানায় মামলা করেছে। এছাড়াও ঘটনাস্থল পরিদর্শন করেছে উপজেলা প্রাণি সম্পদ দপ্তরের কর্মকর্তারা ও পুলিশ।
ক্ষতিগ্রস্থ খামারী মো. সবুজ চাপরাশি জানান, এনজিও থেকে ঋন ও স্বজনদের কাছ থেকে ধার নিয়ে লক্ষাধিক টাকা ব্যয়ে ৬ মাস পূর্বে বাড়ির পাশের জমিতে একটি হাঁসের খামার করেন। খামারে দুই শতাধিক হাঁস ছিল। রোববার সন্ধ্যায় খামার বন্ধ করে বাড়িতে যান।

রাতের আঁধারে দুর্বৃত্তরা খামারের নেট কেটে খাবারের মধ্যে বিষ মিশিয়ে দেয়। ওই বিষাক্ত খাবার খেয়ে শতাধিক হাস মারা যায় এবং শতাধিক হাঁস অসুস্থ হয়ে পড়েছে। সোমবার সকালে স্ত্রী রাজিয়া বেগম খামারে খাবার দিতে গিয়ে হাঁস মরে এবং অসুস্থ পেয়েছে।

গৌরনদী মডেল থানার ওসি (তদন্ত) তৌহিদুজ্জামান বলেন, এ ঘটনায় অজ্ঞাতনামা আসামি করে একটি মামলা দায়ের করা হয়েছে। ধারনা করা হচ্ছে স্থানীয় বিরোধের কারনে দুর্বৃত্তরা খামারে বিষ প্রয়োগ করে হাস মেরে ফেলছে। পুলিশ অনুসন্ধান চালিয়ে দুর্বৃত্তদের চিহিৃত করে বিচারের আওতায় আনতে কাজ করছে।