বুধ. সেপ্টে ২৩, ২০২০

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

করোনা: ভারতে ২৪ ঘণ্টায় শনাক্ত ৭৮ হাজার, মৃত্যু ১০২৫

১ মিনিট পাঠের সময়

ভারতে করোনাভাইরাস (কভিড-১৯) সংক্রমণের লাগাম কিছুতেই নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না। একদিনের ব্যবধানে দেশটিতে শনাক্ত বেড়েছে প্রায় ১০ হাজার। ওয়ার্ল্ডো মিটারের তথ্য অনুযায়ী, মঙ্গলবার দেশটিতে করোনা শনাক্ত হয়েছে আরও ৭৮ হাজার ১৬৯ জনের। আগের দিন এই সংখ্যা ছিল ৬৮ হাজার ৭৭০ জন।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় মৃত্যু হয়েছে আরও ১ হাজার ২৫ জনের। এ নিয়ে মৃতের সংখ্যা ৬৬ হাজার ৪৬০ জনে দাঁড়িয়েছে। মোট সংক্রমণ দাঁড়িয়েছে ৩৭ লাখ ৬৬ হাজার ১০৮ জনে। একদিন বিরতি দিয়ে টানা কয়েক দিন করোনার দৈনিক সংক্রমণে বিশ্ব রেকর্ড গড়ে যাচ্ছে ভারত।

রবিবার দেশটিতে ৭৮ হাজার ৭৬১ জন নতুন এই রোগটিতে পজিটিভ হিসেবে শনাক্ত হন। এর আগে পৃথিবীর কোনো দেশে ২৪ ঘণ্টায় এত মানুষ শনাক্ত হননি। রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রে ১৬ জুলাইয় একদিনে মোট শনাক্ত হয়েছিলেন ৭৭ হাজার ২৯৯ জন। ভারত এই রেকর্ড ছাড়িয়ে যায় গত বৃহস্পতিবার। শনিবারও দেশটি করোনার দৈনিক সংক্রমণে রেকর্ড গড়ে।

করোনার বৈশ্বিক তালিকায় সংক্রমণ ও মৃত্যুতে ভারত তৃতীয় হলেও গত বেশ কিছুদিন সংক্রমণে দেশটি টানা শীর্ষ অবস্থানে রয়েছে। তালিকায় প্রথম ও দ্বিতীয় স্থানে থাকা যুক্তরাষ্ট্র ও ব্রাজিলে দৈনিক সংক্রমণ ৫০ হাজারের নিচে রয়েছে।

এদিকে করোনার বৈশ্বিক সংক্রমণ ২ কোটি ৫৯ লাখ ছাড়িয়ে গেছে। এখন পর্যন্ত মারা গেছেন ৮ লাখ ৬১ হাজারের বেশি। সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৮২ লাখের মতো।