রবি. সেপ্টে ২০, ২০২০

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

ভারতে একদিনেই ৭৮ হাজার করোনা রোগী শনাক্ত, মৃত্যু ৯৪৮

১ মিনিট পাঠের সময়

সব রেকর্ড ছাড়িয়ে ভারতে গত ২৪ ঘণ্টায় ৭৮ হাজার ৭৬১ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। এর মধ্য দিয়ে বিশ্বে একদিনে সর্বাধিক সংখ্যক কোভিড রোগী শনাক্তের রেকর্ড করে ভারত। এতে দেশটিতে এখন পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৩৫ লাখ ৪২ হাজার ৭৩৩। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ২৭ লাখ ১৩ হাজার ৯৩৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৪ হাজার ৯৩৫ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৯৪৮ জন মারা গেছেন। দেশটিতে এখন পর্যন্ত এ রোগে মারা গেছেন ৬৩ হাজার ৪৯৮ জন।

করোনা ভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত রাজ্য মহারাষ্ট্র। এরপরই রয়েছে যথাক্রমে তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক, উত্তরপ্রদেশ, দিল্লি, পশ্চিমবঙ্গ, বিহার, তেলেঙ্গানা, আসাম, উড়িষ্যা ও গুজরাট।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মহারাষ্ট্রে মারা গেছেন মোট ২৪ হাজার ১০৩ জন। এরপর সর্বাধিক মৃত্যু হয়েছে যথাক্রমে তামিলনাড়ুতে ৭ হাজার ১৩৭ জন, কর্ণাটকে ৫ হাজার ৪৮৩ জন এবং দিল্লিতে ৪ হাজার ৪০৪ জন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুযায়ী, ৪ আগস্ট থেকে বিশ্বে দৈনিক সবচেয়ে বেশি কোভিড রোগী শনাক্ত হচ্ছে ভারতে। দেশটিতে গত চারদিন দৈনিক ৭৫ হাজারেরও বেশি রোগী শনাক্ত হয়েছে। মোট রোগীর সংখ্যার দিক থেকে যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পরই ভারতের অবস্থান।

গত ডিসেম্বরে চীনের উহান প্রদেশে প্রথম প্রাণঘাতী করোনাভাইরাসের প্রকোপ ধরা পড়ে। অপরদিকে গত ৩১ জানুয়ারি ভারতে প্রথম করোনা রোগী শনাক্ত করা হয়। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১৬ হাজার ৯৫ জন।

এনডিটিভি