রবি. সেপ্টে ২৭, ২০২০

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

ব্ল্যাক প্যান্থার’ সুপারহিরো আর নেই

১ মিনিট পাঠের সময়

আমেরিকান অভিনেতা চ্যাডউইক বোজম্যান আর নেই। ক্যানসারে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে নিজের বাড়িতে মারা গেছেন তিনি। তার বয়স হয়েছিল মাত্র ৪৩ বছর।

মারভেল সিনেম্যাটিক ইউনিভার্সের সুপারহিরো ব্ল্যাক প্যান্থার চরিত্রে বড় পর্দায় অশুভ শক্তিকে শায়েস্তা করেছেন চ্যাডউইক। কিন্তু বাস্তবে হেরে গেলেন ক্যানসারের কাছে। তার মৃত্যুর সময় পাশে ছিল স্ত্রী ও পরিবার।

চার বছর ধরে কোলন ক্যানসারের সঙ্গে লড়ছিলেন চ্যাডউইক বোজম্যান। শনিবার (২৯ আগস্ট) সকাল ৮টা ১১ মিনিটে তার টুইটার অ্যাকাউন্টে পরিবারের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘‘একজন সত্যিকারের লড়াকু ছিলেন তিনি। ক্যানসারের সঙ্গে লড়তে লড়তে চলচ্চিত্রে কাজ করেছেন, যেগুলো দর্শকদের ভালো লেগেছে। ‘মার্শাল’ থেকে শুরু করে ‘ডা ফাইভ ব্লাডস’, ‘ব্ল্যাক বটম’সহ আরও কিছু ছবির শুটিং হয়েছে অসংখ্য অস্ত্রোপচার ও কেমোথেরাপির মাঝে। ‘ব্ল্যাক প্যান্থার’ ছবিতে রাজা টি’শালা চরিত্রটি ফুটিয়ে তুলতে পারা ছিল তার ক্যারিয়ারের জন্য সম্মানের।’’
বোজম্যান নিজের অসুস্থতা ও চিকিৎসা নিয়ে জনসমক্ষে কখনও মুখ খোলেননি। তবে এ বছরের শুরুর দিকে অন্তর্জালে ছড়িয়ে পড়া তার ওজন কমে যাওয়া একটি ছবি দেখে ভক্তদের মধ্যে উদ্বেগ দেখা দেয়।

চ্যাডউইক বোজম্যানের মৃত্যুতে শোকে মুহ্যমান হলিউড। ‘অ্যাভেঞ্জার্স’ তারকারা টুইটারে শোক জানিয়েছেন। ডোয়াইন জনসন প্রয়াত তারকার প্রতিভার গুনগান গেয়েছেন।যুক্তরাষ্ট্রের সাউথ ক্যারোলাইনায় জন্মগ্রহণ করেন চ্যাডউইক বোজম্যান। মা ছিলেন নার্স। বাবা গৃহসজ্জা সামগ্রীর ব্যবসা করতেন। ওয়াশিংটন ডিসির হাওয়ার্ড ইউনিভার্সিটিতে স্নাতক সম্পন্ন করেন তিনি।

২০১৩ সালে ‘ফোরটি টু’ চলচ্চিত্রে বাস্কেটবল কিংবদন্তি জ্যাকি রবিনসন চরিত্রে অভিনয় করে খ্যাতি পান চ্যাডউইক বোজম্যান। এর এক বছর পর ‘গেট অন আপ’ ছবিতে সৌল গায়ক জেমস ব্রাউনের ভূমিকায় তার অভিনয় প্রশংসিত হয়। ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘ব্ল্যাক প্যান্থার’-এর জন্য দর্শকদের হৃদয়ে বেঁচে থাকবেন তিনি।