রবি. সেপ্টে ২০, ২০২০

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

অস্ত্র মামলায় পাপিয়া দম্পতির বিচার শুরু

১ মিনিট পাঠের সময়

শেরে বাংলানগর থানার অস্ত্র মামলায় নরসিংদী জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক শামীমা নুর পাপিয়া ও তার স্বামী ম?ফিজুর রহমান ওর?ফে সুমন চৌধুরী?র বিরুদ্ধে অস্ত্র আইনের মামলায় বিচার শুরু হয়েছে। রোববার ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর নির্দেশ দেন। একই সঙ্গে এ মামলার সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ৩১ আগস্ট পরবর্তী দিন ধার্য করা হয়েছে। সেদিন থেকে ধারাবাহিকভাবে সাক্ষ্য গ্রহণ চলবে। এসময় আসামিপক্ষে জামিন ও অব্যাহতির (ডিসচার্জ) আবেদন করা হলে আদালত তা খারিজ করে দেন।

এর আগে গত ১৮ আগস্ট তাদের বিরুদ্ধে দাখিল করা অভিযোগপত্র গ্রহণ করে অভিযোগ গঠনের জন্য ২৩ আগস্ট দিন ধার্য করেন আদালত।

গত ২৯ জুন পাপিয়া দম্পতির বিরুদ্ধে এ মামলায় সিএমএম আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তার্ যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের র্(যাব) উপ-পরিদর্শক (এসআই) আরিফুজ্জামান। এরপর মামলাটি বদলি হয়ে মহানগর দায়রা জজ আদালতে আসে। গত ২২ ফেব্রম্নয়ারি বেলা সাড়ে ১১টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে নয়াদিলিস্নতে যাওয়ার সময় বহির্গমন গেট থেকে পাপিয়া ও তার স্বামী ম?ফিজুরকে গ্রেপ্তার করের্ যাব-২ এর একটি দল।

এসময় তাদের কাছ থেকে সাতটি পাসপোর্ট, বাংলাদেশি দুই লাখ ১২ হাজার ২৭০ টাকা, ২৫ হাজার ৬০০ জাল টাকা, ৩১০ ভারতীয় রুপি, ৪২০ শ্রীলংকান মুদ্রা, ১১ হাজার ৯১ মার্কিন ডলার ও সাতটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।