শুক্র. সেপ্টে ২৫, ২০২০

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

বরিশালে অভ্যন্তরীণ রুটে লঞ্চ চলাচল শুরু

১ মিনিট পাঠের সময়

শুক্রবার (২১ আগস্ট) দুপুর ১২টার পর থেকে বরিশালের অভ্যন্তরীণ রুটে লঞ্চ চলাচল শুরু হয় বলে জানিয়েছেন বিআইডব্লিউটিএ বরিশালের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিদর্শক মো. কবির হোসেন।

এর আগে বৈরী আবহাওয়ার কারণে বৃহস্পতিবার (২০ আগস্ট) সকাল সাড়ে ৯টা থেকে বরিশালের অভ্যন্তরীণ রুটে সবধরনের লঞ্চ চলাচল বন্ধ করে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ।

তবে বরিশাল থেকে রাতে দূরপাল্লা অর্থাৎ ঢাকার উদ্দেশে যথাসময়ে লঞ্চ যাত্রীদের নিয়ে যাত্রা করে।

এদিকে দক্ষিণাঞ্চলের নদ-নদীতে পানির উচ্চতা স্বাভাবিকের থেকে অনেকটাই বেশি রয়েছে। ফলে জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে অনেক এলাকা। কিছু কিছু এলাকায় প্রবেশ করা পানি বের না হতে পেরে জলাবদ্ধতাও সৃষ্টি হয়েছে।

পানি উন্নয়ন বোর্ডের সর্বশেষ হিসাব অনুযায়ী, শুক্রবার সকালে জোয়ারে বরিশালের কীর্তনখোলা নদীর পানি ডেঞ্জার লেভেলের ২৮ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়েছে।

এছাড়া ভোলার খেয়াঘাট সংলগ্ন তেঁতুলিয়া নদীর পানি ডেঞ্জার লেভেলের ৫০ সেন্টিমিটার, দৌলতখানের সুরমা-মেঘনা নদীর পানি ডেঞ্জার লেভেলের ৭৯ সেন্টিমিটার, আবুপুরের নওয়াবগঞ্জ নদীর পানি ডেঞ্জার লেভেলের ১১৮ সেন্টিমিটার, পটুয়াখালীর মির্জাগঞ্জের বুড়িশ্বর-পায়রা নদীর পানি ডেঞ্জার লেভেলের ৪৫ সেন্টিমিটার, বরগুনার বিশখালী নদীর পানি ডেঞ্জার লেভেলের ৪৩ সেন্টিমিটার, আমতলীর বুড়িশ্বর-পায়রা নদীর পানি ডেঞ্জার লেভেলের ৩২ সেন্টিমিটার, বেতাগীর বিশখালী নদীর পানি ডেঞ্জার লেভেলের ৪৭ সেন্টিমিটার, পাথরঘাটার বিশখালী নদীর পানি ডেঞ্জার লেভেলের ৪৫ সেন্টিমিটার, উমেদপুরের কচা নদীর পানি ডেঞ্জার লেভেলের ২৯ সেন্টিমিটার ও পিরোজপুরের বলেশ্বর নদীর পানি ডেঞ্জার লেভেলের ২২ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়েছে।