রবি. সেপ্টে ২০, ২০২০

Fortune News 24

ফরচুন নিউজ ২৪

কক্সবাজার-কুয়াকাটার পর্যটন হোটেলে ৫০ শতাংশ পর্যন্ত ছাড়

১ মিনিট পাঠের সময়

দেশি-বিদেশি পর্যটকদের ‘কুয়াকাটা’ ও ‘কক্সবাজার’ ভ্রমণের সুবিধার্থে বাংলাদেশ পর্যটন করপোরেশনের হোটেল-মোটেলগুলোতে রুম ভাড়ার ওপর সর্বোচ্চ ৫০ শতাংশ ছাড় দেয়ার সিদ্ধান্ত হয়েছে। পর্যটকরা আগামী ৩০ নভেম্বর পর্যন্ত এ ছাড় পাবেন। বাংলাদেশ পর্যটন করপোরেশনের ব্যবস্থাপক (জনসংযোগ) জিয়াউল হক হাওলাদার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, কক্সবাজারের ‘হোটেল শৈবাল’, ‘মোটেল প্রবাল’ ও ‘মোটেল লাবনী’তে আবাসনের ওপর সর্বোচ্চ ৫০ শতাংশ ছাড় দেয়া হবে। এছাড়া কুয়াকাটার ‘হলিডে হোমস’ এবং ‘ইয়ুথ ইন’র আবাসনে সর্বোচ্চ ৪০ শতাংশ ছাড় দেয়া হবে।

এক বার্তায় জিয়াউল হক জানান, নির্ধারিত হোটেল-মোটেলের ফ্রন্ট ডেস্কেই অতিথিরা এ সুবিধা পাবেন। এছাড়া অতিথিরা পর্যটন করপোরেশনের অন-লাইনে  http://www.parjatan.gov.bd/  অগ্রিম বুকিং দিতে পারবেন।

পর্যটন করপোরেশন জানায়, সাধারণত বছরের জুন থেকে নভেম্বর পর্যন্ত দেশি-বিদেশি পর্যটকরা কক্সবাজার ও কুয়াকাটায় ভ্রমণ কম করেন। অথচ এ সময় পর্যটকরা যদি ‘কক্সবাজার’ এবং ‘কুয়াকাটায়’ ভ্রমণ করেন তারা প্রকৃতির অনুপম আমেজ উপভোগ করতে পারেন।

কক্সবাজার এবং কুয়াকাটা সৈকতে ঊর্মিমালার নৃত্য এবং প্রকৃতির সতেজ শোভা উপভোগ করা সহজতর করার লক্ষ্যে বাংলাদেশ পর্যটন করপোরেশন এ সুবিধা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া মহামারি করোনা পরবর্তী স্বাভাবিক পরিস্থিতিতে পর্যটকরা তাদের মানসিক এবং শারীরিক সুস্থতার জন্য স্বল্প খরচে এ দুটি গন্তব্যে ভ্রমণ করতে পারবেন।