April 24, 2024

ফরচুন নিউজ ২৪

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত রিভিউ হতে পারে : স্বাস্থ্যমন্ত্রী

1 min read

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশে করোনার প্রকোপ বাড়ছে। এ কারণে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত রিভিউ হতে পারে। করোনাসংক্রান্ত জাতীয় কমিটি এ বিষয়ে সিদ্ধান্ত নেবে।

সোমবার (১৫ মার্চ) দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী নিয়ে বৈঠক শেষে এ কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

জাহিদ মালেক বলেন, ‘শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে আলোচনা চলছে। এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেবে। এটাকে রিভিউ করা হতে পারে।

তিনি বলেন, ‘করোনা সংক্রমণ যদি বেড়ে যায় তাহলে নিশ্চয়ই এটাকে রিভিউ করবেন তারা। আর যদি করোনা নিয়ন্ত্রণে থাকে তাহলে হয়তো তারা তাদের মতো করে সিদ্ধান্ত নেবেন।’

তিনি আরও বলেন, ‘করোনার প্রকোপ বাড়লে মেডিকেল ভর্তি পরীক্ষার সময় সূচিতেও পরিবর্তন আসতে পারে। সবকিছু নির্ভর করবে করোনা পরিস্থিতি বিবেচনা করে।’

মাস্ক পরা বাধ্যতামূলক করতে মোবাইল কোর্ট করার ব্যাপারে সুপারিশ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়, প্রতিটি হাসপাতালে করোনা ইউনিটকে প্রস্তুত থাকতে নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।

সভায় স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আবদুল মান্নান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ আলী নূর, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমসহ মন্ত্রণালয় ও অধিদফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

About The Author